Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

সেমিতে মুখোমুখি বার্সা-রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

 কোপা দেল রের সেমিফাইনালে দেখা হয়ে যাচ্ছে লা লিগার দুই চিরপ্রতিদ্ব›দ্ধী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার। অন্য সেমি-ফাইনালে মুখোমুখি হবে রিয়াল বেতিস ও ভালেন্সিয়া। শুক্রবার স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার শেষ চারের অনুষ্ঠিত ড্রয়ে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনাকে প্রতিপক্ষ হিসেবে পায় রিয়াল।

প্রথম লেগেই কাজটা অনেকাংশেই সেরে রেখেছিল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ফিরতি লেগে জিরোনার আশা বলতে সান্তিয়াগো বার্নাব্যুতে দুটি গোল পাওয়া। কিন্তু করিম বেনজেমা সেই আশার আগুনে পানি ঢেলে দিলেন। দারুণ জয়ে জিতে কোপা দেল রের সেমিফাইনালে পা রাখল রিয়াল। ঘরের মাঠে প্রথম লেগে ৪-২ গোলে জেতা রিয়াল এবার জিরোনার মাঠে জিতেছে ৩-১ গোলে। দুই লেগ মিলে ৭-৩ গোলের জয়ে একাই চার গোল করেন ফরাসি তারকা করিম বেনজেমা। দুই লেগেই গোল করেছেন দুটি করে।

আসরে টিকে থাকতে হলে ঘরের মাঠে অন্তত তিন গোলের ব্যবধানে জিততে হতো জিরোনাকে। কিন্তু প্রথমার্ধেই তাদের আশায় গুড়েবালি দেন বেনজেমা। ম্যাচের ২৭তম মিনিটে প্রথম গোল করে দলকে এগিয়ে দেন এ ফরাসী ফরোয়ার্ড। বিরতিতে যাওয়ার আগে ৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। রিয়াল তখন ৬-২ গোলের এগিয়ে সেমির টিকিট অনেকটাই নিশ্চিত করে ফেলেছে। বিরতি থেকে ফিরে ম্যাচে ৭১তম মিনিটে জিরোনার পক্ষে একটি গোল শোধ দেন স্প্যানিশ মিডফিল্ডার পেদ্রো পারো। তবে মিনিট পাঁচেক বাদেই দারুণ এক গোল করে জিরোনার কফিনে শেষ পেরেক ঠুকে দেন মার্কাস লরেন্তে।

স্পেনের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার এই প্রতিযোগিতায় বুধবার রাতে সেভিয়াকে ফিরতি পর্বে ৬-১ গোলে উড়িয়ে দুই লেগ মিলিয়ে ৬-৩ ব্যবধানে জিতে সেমি-ফাইনালে উঠেছে বার্সেলোনা। চীরপ্রতিদ্বন্ধী বার্সার মুখোমুখি হতে প্রস্তুত রিয়াল কোচ সান্তিয়াগো সোলারি, ‘সেমি-ফাইনালে দারুণ চারটি দল অংশ নেবে। দুই লেগই হবে জমজমাট ও প্রতিদ্ব›িদ্ধতাপূর্ণ। আমরা খুব রোমাঞ্চিত, প্রতিপক্ষ হিসেবে যে দলকেই পাই না কেন।... আপনি যদি সবকিছু জিততে চান, আপনাকে অবশ্যই যে কোনো কিছুর জন্য প্রস্তুত থাকতে হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন