Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতি ধ্বংস হয়ে যাচ্ছে: মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৩ পিএম

এখন শুধু বিএনপিতে নয়, গোটা জাতিরই সংকটকাল চলছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আপনার অধিকার চলে যাচ্ছে, আপনার গণতন্ত্র চলে যাচ্ছে আর আপনারা বলছেন এটা বিএনপির সমস্যা। ইটস নট বিএনপি'স প্রব্লেম। ইজ দ্য প্রব্লেম অব দ্য নেশান। দেশ ধ্বংস হয়ে যাচ্ছে, জাতি ধ্বংস হয়ে যাচ্ছে, সব ধ্বংস হয়ে যাচ্ছে, আর আপনারা বলছেন এটা বিএনপির সমস্যা। এটা বিএনপির সমস্যা নয়। বিএনপি ইজ ইউনাইটেড, ইক্যুয়াল ফাইট টু দ্য লাস্ট।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘সহিংসতা ও নারী: বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় বিএনপি মহাসচিব এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বর্তমান সংসদের বৈধতা নেই, ৩০ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো আওয়ামী লীগ গণতন্ত্রকে ধ্বংস করেছে। এখন শুধু বিএনপিতে নয়, গোটা জাতিরই সংকটকাল চলছে।

তিনি বলেন, যে দলটি গণতন্ত্রের কথা বলেছে, সংগ্রাম করেছে, সেই দলটি আজকে আবার দ্বিতীয়বারের মতো গণতন্ত্রকে হত্যা করল। প্রথমবার করেছে ১৯৭৫ সালে বাকশাল প্রতিষ্ঠার মধ্য দিয়ে। আজকে আবার এই নির্বাচনের মধ্য দিয়ে গণতন্ত্রকে ধ্বংস করল। গোটা জাতির সংকটকালে হতাশ না হয়ে নেতাকর্মীদের লড়াই চালিয়ে যেতে হবে।



 

Show all comments
  • Saad ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৩৯ পিএম says : 0
    জনাব ফকরুল জাতি নয় বি এন পি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ