Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

বাতিস্তুতার রেকর্ড স্পর্শ করে আট বছর পর জাতীয় দলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:১৪ পিএম

সিরি-আ লিগে রেকর্ড স্পর্শ করায় আট বছর পর ইতালি জাতীয় দলে ডাক পেয়েছেন সাম্পদোরিয়ার অভিজ্ঞ ফরোয়ার্ড ফ্যাবিও কুয়াগলিয়ারেলা।
২০১০ সালে সর্বশেষ তিনি জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। আগামী সপ্তাহ থেকে কভারসিয়ানোতে শুরু হওয়া রবার্তো মানচিনির অধীনে অনুশীলন ক্যাম্পে তার অন্তর্ভুক্তি অনেককেই বিস্মিত করেছে।
এবারের মৌসুমে সিরি-আ লিগে ২০ ম্যাচে ১৬ গোল করে ৩৬ বছর বয়সী এই ফরোয়ার্ড জুভেন্টাসের সুপারস্টার ক্রিস্টিয়ানো রেনাাল্ডোকে টপকে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এককভাবে এখনো শীর্ষে আছেন। লিগে টানা ১১টি ম্যাচে গোল করেছেন কুয়াগলিয়ারেলা। এর মাধ্যমে ১৯৯৪ সালে ফিওরেন্তিনার হয়ে গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড স্পর্শ করেছেন।
এই কৃতিত্বের পুরস্কার হিসেবে আগামী সোমবার থেকে শুরু হওয়া মানচিনির অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছেন এই ফরোয়ার্ড। এর মাধ্যমে আগামী মাসে ২০২০ ইউরো বাছাইপর্বের মিশনকে সামনে রেখে আজ্জুরিরা প্রস্তুতি শুরু করতে যাচ্ছে।
এই দলে আরো ডাক পেয়েছেন এসি মিলানের ফুল-ব্যাক আন্দ্রে কোন্টি, নতুন তোরিনো ডিফেন্ডার আরমানডো ইজ্জো ও পারমার দুই খেলোয়াড় আলেসান্দ্রো বাস্তোনি ও রবার্তো ইংগেলস। এই দলে শুধুমাত্র সিরি-আ খেলোয়াড়রাই আপাতত ডাক পেয়েছেন। কাফ ইনজুরি সত্তেও জুভেন্টাসের ডিফেন্ডার গিওর্গিও চিয়েলিনিকে ডাকা হয়েছে। তবে চিয়েলিনির ক্লাব সতীর্থ লিওনার্দো বনুচ্চিকে ইনজুরির কারণে দলের বাইরে রাখা হয়েছে।
অনুশীলন ক্যাম্পের জন্য ইতালিয়ান স্কোয়াড :
গোলরক্ষক : গিয়ানলুইগি ডোনারুমা, এ্যালেক্স মেরেত, সালভাতোরে সিরিগু।
ডিফেন্ডার : আলেসান্দ্রো বাস্তোনি, ক্রিস্টিয়ানো বিরাগি, গিওর্গিও চিয়েলিনি, আন্দ্রে কোন্টি, ডোমেনিকো ক্রিসিটো, মাত্তিয়া ডি সিগলিও, আলেসান্দ্রো ফ্লোরেনজি, আরমান্ডো ইজ্জো, ম্যানুয়েল লাজ্জারি, আলেসিও রোমাগননোলি, লিওনার্দো স্পিনাজোলা।
মিডফিল্ডার : নিকোলো বারেলা, মার্কো বেনাসি, ব্রায়ান ক্রিসটানটে, রবার্তো গাগলিয়ারদিনি, লোরেনজো পেলেগ্রিনি, স্টিফানো সেনসি, সান্দ্রো টোনালি, নিকোলো জানিয়োলো।
ফরোয়ার্ড : ডোমেনিকো বেরারডি, ফেডেরিকো বার্নারডেচি, ফেডেরিকো চিয়েসা, স্টিফান এল শারাভি, রবার্তো ইংগেলস, লোরেনোজো ইনসিগনে, মোয়েস কিন, কেভিন লাসাগনা, মাত্তেও পোলিটানো, ফ্যাবিও কুয়াগলিয়ারেলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন