Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

৫৫ কোটি টাকা ব্যয়ে নগরীতে ৭ কিমি ভূ-গর্ভস্থ বিদ্যুৎ লাইন নির্মাণের উদ্বোধন

পুরো নগরীকে আন্ডারগ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের আওতায় আনা হবে: মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:১৯ পিএম

সিলেট ব্যুরো

সিলেটে দেশের প্রথম ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী নগরের আম্বরখানা এলাকায় এ প্রকল্পের উদ্বোধন করেন। বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্টের অর্থায়নে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে এ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে প্রাথমিকভাবে নগরীতে ৭ কি.মি ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন নির্মাণ করা হবে।

আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের উদ্বোধন শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের জানান, ভূ-গর্ভস্থ বৈদ্যুতিক লাইন নির্মান আমার নির্বাচনী প্রতিশ্রুতি ছিলো। নাগরিক ভোগান্তি কমাতে প্রায় ৫৫ কোটি টাকা ব্যায়ে নগরীর ৭ কি.মি রাস্তায় আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক নির্মাণ করা হবে। এ প্রকল্প শেষ হলে পর্যাক্রমে পুরো নগরীর বৈদ্যুতিক লাইন আন্ডার গ্রাউন্ডে নিয়ে আসা হবে। তিনি জানান, সিলেট নগরীর ইলেক্ট্রিক সাপ্লাইস্থ বিদ্যুৎ সাব স্টেশন কেন্দ্র থেকে শুরু হয়ে ভূ-গর্ভস্থ বিদ্যুৎ সরবরাহের লাইন আম্বরখানা হয়ে যাবে চৌহাট্টায়। সেখান থেকে একটি লাইন যাবে নগরীর জিন্দাবাজার হয়ে সিটি কর্পোরেশনের দিক দিয়ে সিলেট সার্কিট হাউজ পর্যন্ত। আরেকটি লাইন যাবে চৌহাট্টা থেকে রিকাবীবাজার হয়ে ওসমানী হাসপাতাল পর্যন্ত।

সিসিক মেয়র বলেন, আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক লাইন নির্মাণের ফলে দূর্ঘটনা থেকে রক্ষা পাবে সিলেটবাসী। তারের জঞ্জাল কমিয়ে নগরীকে একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে পুরো নগরীকে আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিক লাইনের আওতায় আনা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী মো. রুহুল আলম, বাংলাদেশ পাওয়ার ডেভলপমেন্টের কর্মকর্তা সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন