Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

মগবাজারে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে হত্যা : মোহাম্মদপুরে যুবক গুলিবিদ্ধ

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর মগবাজার এলাকায় ছাত্রলীগের কর্মী আরিফ (২০) কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত বুধবার রাত ১০টায় চেয়ারম্যান গলিতে তাকে কুপিয়ে আহত করা হয়। রাত ১২টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় পুলিশ ৮ জনকে গ্রেফতার করেছে। নিহত আরিফ মগবাজার আমবাগান এলাকার ব্যবসায়ী সেলিম মিয়ার ছেলে। এছাড়া মোহাম্মদপুরে সুমন নামে এক যুবককে গুলি করেছে সন্ত্রাসীরা।
রমনা থানার ওসি মশিউর রহমান জানান, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অপর একটি গ্রæপের সাথে পূর্ব থেকেই বিরোধ ছিলো আরিফের। ছাত্র না হলেও আরিফ ছাত্রলীগের মিছিল-মিটিংয়ে অংশ নিতো বলে এলাকায় তার পরিচিতি ছাত্রলীগের কর্মী হিসেবেই। নিহত আরিফের প্রতিবেশী নাজিম হোসেন জানান, আরিফ রমনা ৩৬ নং ওয়ার্ড ছাত্রলীগের কর্মী ছিল। ওই এলাকার নিশাত, অনিক ও হাসানের সঙ্গে তার আগে থেকেই দ্ব›দ্ব ছিল। বুধবার তাকে রাস্তায় একা পেয়ে অনিক, হাসান, রবিউল হাসান ও আজিজুল হাকিমের নেতৃত্বে ছুরি ও চাপাতি দিয়ে এলোপাথারি কুপিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। আহত অবস্থায় আরিফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হলে রাত সোয়া ১২টার সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনার পর পরই জড়িত অভিযোগে ৮ জনকে গ্রেফতার করে। ওসি বলেন, আরিফ নিজেও খুব একটা ভালো ছিলো না। তার বিরুদ্ধেও নানা ধরনের অভিযোগ রয়েছে।
রমনা থানার এসআই জামিনুর রশিদ জানান, দুই আড়াই মাস আগে এলাকার আধিপত্য নিয়ে অনিক হাসান, আজিজুল হাকিম নিাশদ ও রবিউল হাসান গ্রæপের সাথে হাতাহাতি হয় আরিফের। ঘটনার পর পরই অনিক হাসান, রবিউল হাসান, আশিক, শান্তু রাশেল, শাকিল, রাব্বি এবং বিল্লাল হোসেন রাব্বিসহ ৮ জনকে গ্রেফতার করে। যারা প্রত্যেকেই হত্যার সাথে সরাসরি জড়িত ছিলো। তবে মূল পরিকল্পকারীদের একজনসহ জড়িত আরো অনেকেই পলাতক। তাদের নাম পরিচয়ও পাওয়া গেছে। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।
এদিকে মোহাম্মদপুরের বাঁশবাড়ি এলাকায় সুমন (৩০) নামে এক স্কুলবাস চালককে গুলি করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে। মোহাম্মদপুর থানার এসআই ফজল ইসলাম জানান, সুমনের বাসা বাঁশবাড়ি এলাকাতেই। খাওয়া দাওয়ার পর রাত সাড়ে ১০টার দিকে রাস্তায় হাঁটতে বের হলে হঠাৎ করেই তার ডান পায়ে একটি গুলি লাগে। পরে আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ