Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

ইসলামী দলগুলোর ঐক্য ছাড়া তাগুতের মোকাবিলা সম্ভব নয়

মাওলানা ইসমাঈল নূরপুরী আমীর এবং মাওলানা মাহফুজুল হক মহাসচিব মনোনীত

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মজলিসের শূরার বৈঠকে মাওলানা ইসমাঈল নূরপুরী

 

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর মাওলানা ইসমাইল নূরপুরী বলেছেন বর্তমানে সকল ইসলামী শক্তির ঐক্যবদ্ধ হওয়া সময়ের দাবি। পূর্বের জাতীয় সংসদে ইসলামী দলগুলোর প্রতিনিধি থাকলেও চলতি সংসদে উলামায়ে কেরামের কোনো প্রতিনিধি নেই। ইসলামী দলগুলোর অনৈক্যই এর প্রধান কারণ। তিনি ইসলামী সকল দল ও শক্তির ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম গড়ে তোলার আহ্বান জানান। গতকাল বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় মজলিসের শুরার অধিবেশনে সভাপতি বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাওলানা নূরপুরী বলেন, গত ৩০ ডিসেম্বর দেশে নির্বাচনের নামে একটি প্রহসন হয়েছে। এ নির্বাচন কোনোভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। অবৈধ নির্বাচনের মাধ্যমে গঠিত সরকার বৈধ বলে দাবি করতে পারে না। তাই কারচুপির এ নির্বাচন বাতিল করে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে। মাওলানা নূরপুরী শূরা সদস্যদের উদ্দেশ্যে বলেন, খেলাফত ভিত্তিক রাষ্ট্রব্যবস্থা ছাড়া পৃথিবীতে শান্তি আসতে পারে না। তাই সংগঠনের দাওয়াতকে সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিয়ে খেলাফত প্রতিষ্ঠার পথ সুগম করতে হবে।
তিনি বলেন, একশ্রেণির ইসলাম বিরোধী গোষ্ঠী বিভিন্ন সময়ে ইসলাম ও ইসলামী নেতৃবৃন্দকে নিয়ে বিষেদগার ও ইসলাম বিরোধী কাজ করে। এদেরকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করা ঈমানী দায়িত্ব। তাই তাগুতের মোকাবেলায় সকল ইসলামী শক্তিগুলোকে ঐক্যবদ্ধ হয়ে ময়দানে ঝাপিয়ে পড়তে হবে। আলোচনা শেষে ২০১৯-২০২০ সেশনের জন্য মাওলানা ইসমাঈল নূরপুরীকে আমীর এবং মাওলানা মাহফুজুল হককে মহাসচিব করে নির্বাহী কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ