Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

ইসলামী আদর্শ চর্চার অভাবে রাজনৈতিক অঙ্গনে চরম হতাশা

উদ্বোধন অনুষ্ঠানে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মুহতারাম আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে ইসলামী আদর্শ চর্চার অভাবে রাজনৈতিক অঙ্গনে চরম হতাশা বিরাজ করছে। যারা দেশ পরিচালনা করছে তারা নীতি ও আদর্শহীন। যার কারণে সর্বত্রই দুর্নীতি, জুলুম ও নির্যাতনের সয়লাব। ধর্ষণ এবং হত্যার মত জঘন্য অপরাধ আজকে খুব স্বাভাবিক অপরাধে পরিণত হয়েছে। পীর সাহেব আরো বলেন, এ অবস্থার পরিত্রাণ চাইলে সর্বত্র ইসলামের সুমহান আদর্শ ছড়িয়ে দিতে হবে এবং এ নীতি আদর্শের চর্চা করতে হবে।
গতকাল ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ১-১০ ফেব্রুয়ারি “সদস্য সংগ্রহ দশক” উদ্বোধন উপলক্ষে দাওয়াতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগর দক্ষিণ সভাপতি মুফতি মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সভাপতি যুবনেতা কে এম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা আজিজুল হক, শেখ নুরুন্নাবী ও ইলিয়াস হাসান। উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি জানে আলম সোহেল, মুহাম্মাদ শফিকুল ইসলাম, মুহাম্মাদ মুক্তাদির হুসাইন মারুফ, মুহাম্মাদ রাশেদ বিন মুঈন, ইঞ্জিনিয়ার জুবায়ের ইসলাম, গোলামুর রহমান আজম ও নাজিমুদ্দিন প্রমুখ।
প্রধান বক্তা বলেন, দেশের বর্তমান অবস্থা পরিবর্তন করে শান্তি ফিরিয়ে আনতে হবে। যুব সমাজকে অন্ধকার থেকে আলোতে উঠে আসতে হবে। দেশটা সকলের, তাই যুবকদেরকেই এদেশকে রক্ষা করতে হব। তিনি দেশে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ইসলামী যুব আন্দোলনের সাথে সম্পৃক্ত হওয়ার জন্য যুবকদের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন