Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

চট্টগ্রাম সমিতির উদ্যোগে দাবা প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রাম সমিতি-ঢাকা’র উদ্যোগে গতকাল দাবা প্রতিযোগিতা, সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাজধানীর তোপখানা রোডের চট্টগ্রাম ভবন মিলনায়তনে আয়োজিত প্রতিযোগিতায় জাতীয় ও স্থানীয় পর্যায়ের ১৫০ জন দাবাড়– অংশগ্রহণ করেন। গতকাল সকাল ১০টায় যৌথভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন সাবেক নির্বাচন কমিশনার ও চট্টগ্রাম সমিতি-ঢাকার সভাপতি মোহাম্মদ আবদুল মোবারক, বিশ্ব দাবা সংস্থার জোন ৩.২ এর সভাপতি ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দীন শামীম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক মো. আবদুল মাবুদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সমিতির সহ-সভাপতি মো. গিয়াস উদ্দীন খান, গ্রান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ও প্রতিযোগিতার সমন্বয়ক মো. এনায়তে হোসেন প্রমুখ।
সাত রাউন্ডের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১ম থেকে ১১তম স্থান নির্ধারণপূর্বক ১৬টি পুরস্কার বিতরণ করা হয়।
এছাড়া সমিতির জীবন সদস্যের ছেলেময়েদের মধ্যে থেকে অংশগ্রহণকারী প্রত্যেকে পুরস্কৃত করা হয়। এম. এম. ইস্পাহানি গ্রুপের সার্বিক পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় দাবা প্রতিযোগিতা সম্পন্ন হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ