Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ রবিউস সানি ১৪৪১ হিজরী

দিনে ড্রামা আর রাতে ভোট হয়

সংবাদ সম্মেলনে কর্ণেল (অব.) অলি আহমদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আগে দিনের বেলা ভোট গ্রহণ হতো মন্তব্য করে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্ণেল (অব.) অলি আহমদ বলেছেন এখন এটা পাল্টে গেছে। তিনি বলেন, আগের দিনে দেখা যেতো মানুষ দিনের বেলা ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারতেন। কিন্তু এখন সেটা আর হয় না, পাল্টে গেছে। এখন দিনের বেলা ড্রামা হয়। আর ভোট হয়ে যায় রাতের বেলা। গতকাল (শনিবার) বিকেলে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
কর্নেল (অব.) অলি আহমদ বলেন, এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে এ দেশে আওয়ামী লীগের কবর রচনা হয়ে গেছে। মিথ্যার ওপর ভিত্তি করে তাদের সরকার বেশি দিন টিকবে না।
তিনি বলেন, এবারের নির্বাচন জনগণের সঙ্গে তামাশা হয়েছে। তাই জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করে যারা বিজয়ী হয়েছেন তারা শপথ নিলে জনগণের কাছে বেঈমান বলে বিবেচিত হবেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দলের অনেক প্রার্থী সরকারের টাকায় নির্বাচন করেছে বলেও সংবাদ সম্মেলনে অভিযোগ করেন তিনি।
মামলা করে কোন ফল আসবে না জানিয়ে এলডিপির এই নেতা বলেন, বিচার বিভাগ সরকারের নিয়ন্ত্রণে তাই নির্বাচন নিয়ে মামলা করে কোনো ফল হবে না। আর করলেও মামলায় তাদের (সরকারের) পক্ষেই রায় দিবে আদালত। এ জন্য মামলা করবে না ২০ দল।
সব রাজনৈতিক দলের সমন্বয়ে জাতীয় সরকার গঠনের আহ্বান জানিয়ে কর্নেল অলি আহমদ বলেন, দেশের সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে, সবার সমন্বয়ে একটি জাতীয় সরকার গঠন করতে হবে। একই সঙ্গে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণা করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দিতে হবে। সরকারের উদ্দেশে তিনি বলেন, সরকার জাতীয় ঐক্য চাইলে রাজনৈতিক বিবেচনায় যে সব বিরোধী নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে তাদের মুক্তি দিতে হবে এবং মামলা প্রত্যাহার করতে হবে।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন