Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শপথ নিলে পাবলিক টুকরো টুকরো করতে পারে

সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

গণফোরামের দুইজন বিজয়ী সংসদ সদস্য মোকাব্বির খান ও সুলতান মুহম্মদ মনসুরের প্রতি ইঙ্গিত করে বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, যারা শপথ নিতে চাচ্ছেন, পাবলিক তাদের রাস্তায় ধরে টুকরো টুকরো করে ফেলতে পারে। শনিবার মতিঝিলে বাংলাদেশ কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের বর্ধিত সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, কয়েক দিন যাবত খুবই আলোচনা হচ্ছে গণফোরামের দুই প্রার্থী- সত্যিকার অর্থে গণফোরামের দুই প্রার্থী নয়, এক প্রার্থী। তার নাম মোকাব্বীর। আরেকজন সুলতান মুহাম্মদ মনসুর-মুক্তিযুদ্ধে কোথায় ছিল জানি না। কিন্তু বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদের সময় সে আমার সহকর্মী ছিল, আমি তাকে অত্যন্ত স্নেহ করি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি ছিল। তাকে নিয়ে খুব আলোচনা হচ্ছে, শপথ নেওয়া না নেওয়ার ব্যাপারে। তিনি পাকিস্তান শাসনামলে বুনিয়াদি গণতন্ত্রের অধীনে নির্বাচিত কয়েকজন প্রতিনিধি কিভাবে হেনস্থা হয়েছিলেন সে উদাহরণ তুলে ধরেন। বিএনপির নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেবেন কি নেবেন না এ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অবৈধ সরকারের এত মাথা ব্যাথা কেন। তিনি অবিলম্বে এই নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান।
একাদশ সংসদ নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ আনলেও এ ব্যাপারে কোনো মামলা করবে না কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থীরা। একইসঙ্গে এই নির্বাচন কমিশন এবং সরকারের অধীনে কোনো ধরনের নির্বাচনে যাবে না তার দল। কাদের সিদ্দিকী বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছে এই নির্বাচনে যারা অংশগ্রহণ করেছিলো, তারা সবাই মামলা করবে। এমনকি যারা বিজয়ী হয়েছিলো তারাও মামলা করবে বলে সিদ্ধান্ত নিয়েছিলো। কিন্তু আমি মনে করি, এই ধরনের মামলা করে কোন লাভ হবে না। কারণ সরকার সব জায়গায় দলীয়করণ করে রেখেছে। তারা বসেই আছে- এসব মামলা নিস্পত্তি করার জন্য। এজন্য আমরা কোনো মামলা করবো না। #



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৩ এএম says : 0
    কিছু এম পি সারা জিবনে একবার চান্স পেয়েছে এম পি হয়ার। স্ংসদে যাওয়ার সুযোগ অত সহজে ছাড়বে কেন।এরা বুঝছে না যে তারা আওয়ামি লীগ যে সব সিট ছেড়ে দেওযার প্লান করেছিল সেই সব সীটের একটি তে জিতেছে। ওখানে ভোট কাটার প্লান করে নাই বলেই তারা জিতেছে। আমরা নিজে চোখে দেখেছি। আমি এমন সংসদীয় আসনের কথা বলছি যেখানে লীগের জেতার রের্কড নেই বাংলাদেশ উন্ন্য়নে ভেসে গেলেও তার জেতার সম্বভনা নেই মজার ব্যাপার হল এখানে সরকারি দল ছাড়া অন্য কেউ বলতে গেলে ভোট ই পায় নি। বোঝেন অবস্থা।তাদের প্লান ছিল বেশ কয়েকটি আসনে ঝামেলা না করার কিন্তু খাড়া হওয়া প্রার্থিরা তা শুনবে কেন।পুলিশ যাহেতু জানেই সেহেতু কাটা কাটির ব্যাবস্থা তারা নিজেরা করে নিয়েছে। সুতারাং সব বিরোধীরাই দয়ায় নির্বাচিত। এখন যা দুজন সংসদে যেতে চাচ্ছে তারা জানে এরকম দয়া সব সময় জিবনে আসবে না। সুতারাং জন গনের দোহাই দিয়ে হলেও জিবনের শেষ সুযোগ তা কাজে লাগাতে চাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Mohammed ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৪ এএম says : 0
    লেজকাটা শিয়াল বরাবরই লেজওয়ালা শিয়ালদের প্রতি ঈর্ষান্বিত হয় !
    Total Reply(0) Reply
  • Shazzadul Islam Sahil ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৪ এএম says : 1
    জনাব বাঘা সিদ্দিকী আপনি আপনার ওয়াদা মোতাবেক এখনো কিন্তু হাতে চুড়ি পড়েন নাই! জাতি কিন্তু আপনার করা ওই ওয়াদা খুব মনে রেখেছে!
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৪ এএম says : 1
    বক্তব্য ভাল লাগলো
    Total Reply(0) Reply
  • Md. Habib Hasan ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 1
    yes, the people have nothing to do, so they will tear you in pieces!!!!
    Total Reply(0) Reply
  • রাজিব ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 1
    কথাটা কঠিন শুনালেও খুব শীঘ্রই সেদিন আসছে...
    Total Reply(0) Reply
  • রিদওয়ান বিবেক ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 1
    একদম ঠিক বলেছেন।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 1
    দাবি আদায়ের জন্য চাচাজান মাঠে নামুন। জনগণ আপনাদের সহায় হবেন ইনশাআল্লাহ। ভয় নেই, যা হারাবার হারিয়েছেন। তাই হারাবার ভয় নেই।
    Total Reply(0) Reply
  • তাসলিমা বেগম ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৫ এএম says : 0
    একদম ঠিক কথা বলেছেন, জনগন যদি ওইসব জায়গায় ভোট দিতে পারতো তবে সেখানে হয়ত আওয়ামী লীগ প্রার্থীই জয়লাভ করতো। তাই প্রহসনের নির্বাচন বর্জন বাঞ্চনীয়
    Total Reply(0) Reply
  • Nilima Nila ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৬ এএম says : 1
    হাসিনা পতনের আন্দোলন এর ডাক দিন জনগণ আপনাদের পাশে আছে।
    Total Reply(0) Reply
  • তারেক রহমান ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৭ এএম says : 1
    এটা ঠিক,,, যেই দুইজন শপথ নিয়ে জনগণের সাথে বিশ্বাসঘাতকতা করবে তাদের যেখানে পাবে সেখানেই পাবলিক পিটিয়ে মেরে ফেলবে এবং মেরে ফেলাই উচিৎ
    Total Reply(0) Reply
  • Mehedi Hasan ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৭ এএম says : 0
    আপনি যে পাবলিকের কাছে চুড়ি পড়বেন বইলাও এখন পর্যন্ত চুড়ি পড়লেন না, আপনাকে এই মুহুর্তে পাবলিকের কি করা উচিৎ??
    Total Reply(1) Reply
    • Nesar Ahmed Hafej ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:১৯ এএম says : 4
      কাদের সিদ্দিকি পাগল হতে পারে কিন্তু তোদের মত চুর, ডাকাত নয়, উনি বলেছেন নিরপেক্ষ সরকারে অধীনে নির্বাচন হলে বিপুল ভুটে জয় লাভ করবে, কিন্তু ভুট হয় নাই, ডাকাতি হয়েছে?
  • ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৩ এএম says : 0
    Mr. Kader Bhai, apneto ritimoto bhoy dakhaccen ? But why you not understand, your image below ZERO. Apner kotha akhon Bangler manush khub kom e patta dea thakay.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের সিদ্দিকী

১ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ