Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

হারলেই বিদায় চিটাগং-ঢাকার দ্বিতীয় সুযোগ থাকছে কুমিল্লা-রংপুরের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:২৬ পিএম

শুরু আর শেষের চিত্রটা একই। মাঝে চিত্রনাট্য বদলালেও প্রেক্ষাপটে আসেনি ভিন্নতা। একটু রোমাঞ্চের আভাস দিলেও সেই রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর চিটাগং ভাইকিংসই বিপিএলের শেষ চারে।

লিগ পর্ব থেকে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে রংপুর রাইডার্স ও সমান পয়েন্ট নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত করেছে। মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থাকায় রংপুর শীর্ষে, কুমিল্লা দুইয়ে। ১৪ পয়েন্ট নিয়ে চিটাগং ভাইকিংস ও ১২ পয়েন্ট নিয়ে ঢাকা ডায়নামাইটস এলিমিনেটরে স্থান করে নিয়েছে।

আগামীকাল সোমবার এলিমিনেটর ম্যাচে দুপুর দেড়টায় মুখোমুখি হবে ঢাকা ও চিটাগং। সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে রংপুর ও কুমিল্লা। ঢাকা ও চিটাগংয়ের মধ্যকার ম্যাচে যে দল জিতবে এবং রংপুর ও কুমিল্লার ম্যাচে যে দল হারবে তারা বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে। প্রথম কোয়ালিফায়ারে বিজিত দল চলে যাবে ফাইনালে। শিরোপা নির্ধারণী ফাইনালসহ সবক’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

অবশ্য ঢাকার প্লে’অফ খেলাটা সুঁতোয় ঝুলে ছিল। রাজশাহী কিংস তাদের শেষ ম্যাচ জিতে ১২ পয়েন্ট তুলে রেখেছিল। অন্যদিকে ঢাকা তাদের একাদশ ম্যাচে শুক্রবার কুমিল্লার কাছে হেরে রাজশাহীর সম্ভাবনা আরো বাড়িয়ে দিয়েছিল। কিন্তু গতকাল শনিবার দ্বাদশ ম্যাচে খুলনার বিপক্ষে তারা দাপুটে জয় তুলে রাজশাহীর সমানে আসে। ১২ ম্যাচে ৬ জয় নিয়ে দুজনেরই পয়েন্ট ১২। মুখোমুখি লড়াইও সমান, ১-১। কিন্তু ঢাকার নেট রান রেট রাজশাহীর চেয়ে বেশি থাকায় শেষ চারে জায়গা করে নেয় তিনবারের চ্যাম্পিয়নরা। রাজশাহীর নেট রান রেট -০.৫১৮। আর ঢাকার ০.৯৭৪।

টেনে-টুনে প্লে-অফে আসা ঢাকা শেষ পর্যন্ত কতদূর যেতে পারে সেটিই এখন দেখার।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

৭ ফেব্রুয়ারি, ২০১৯
৫ ফেব্রুয়ারি, ২০১৯
৪ ফেব্রুয়ারি, ২০১৯
৩ ফেব্রুয়ারি, ২০১৯
২ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন