Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বদলাচ্ছে ঈদগাহ্ ফরিদ আহমদ কলেজের নাম

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১০ পিএম

কক্সবাজার সদর উপজেলার ঐতিহ্যবাহী উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ্ ফরিদ আহমদ কলেজের নাম পরিবর্তন হচ্ছে বলে জানাগেছে। এ
জন্য পরিপত্র জারি করেছে সংশ্লিষ্ট দপ্তর।

২৭ জানুয়ারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ বেসরকারি কলেজ শাখা -৬ এর উপ-সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ রাশেদুল ইসলাম সাক্ষরিত স্মারক নং ৩৭-০০.০০০০.০৭০.৩৫.০০১.১৭.১১ মুলে প্রেরিত ওই পরিপত্রে নাম পরিবর্তন সংক্রান্ত আদেশে দেয়া হয়।

এতে বলা হয়েছে উপযুক্ত বিষয়ে অত্র বেসরকারি কলেজের নাম পরিবর্তনের লক্ষ্যে মন্ত্রনালয়ের সর্বশেষ পরিপত্র অনুযায়ী সরেজমিনে পরিদর্শন করে মন্ত্রনালয়ের নির্ধারিত ছক মোতাবেক সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন প্রেরণ করার জন্য (নির্দেশক্রমে) অনুরোধ করা হয়েছে।

উক্ত ছকে ঈদগাহ ফরিদ আহমদ কলেজসহ আরো দুটি কলেজের নাম পরিবর্তনের কথা উল্লেখ করা হয়েছে। ছক অনুযায়ী ঈদগাহ ফরিদ আহমদ কলেজের নাম পরিবর্তন করে 'ঈদগাহ রশিদ আহমদ কলেজ' নামকরন করার তাগিদ দেয়া হয়েছে।

উল্লেখ্য তৎকালীন নিখিল পাকিস্তান সরকারের শ্রমমন্ত্রী, তুখোড় পার্লামেন্ট সদস্য বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব মৌলবী ফরিদ আহমদ এর নামে তাঁর নিজের এলাকা কক্সবাজার সদরের ঈদগাঁওতে প্রতিষ্ঠা করা হয় 'ঈদগাহ ফরিদ আহমদ কলেজ'। এখন তাঁর ছোট ভাই মরহুম রশীদ আহম এর নামে কলেজটির নাম পরিবর্তন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ