Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগ প্রার্থীর মনোনয়ন বৈধ বাতিল অপর দু’প্রার্থীর

কিশোরগঞ্জ-১

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

 কিশোরগঞ্জ-১ আসন নির্বাচনে জাতীয় পার্টির মো. মোস্তাইন বিল্লাহ ও গণতন্ত্রি পার্টির অ্যাডভোকেট ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। এ ছাড়া আওয়ামী লীগ মনোনীত অপর একমাত্র প্রার্থী বাংলাদেশের প্রথম অস্থায়ী প্রেসিডেন্ট শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রি প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর এর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
তবে বাতিল হয়ে যাওয়া দুই প্রার্থী জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোস্তাইন বিল্লাহ ও গনতন্ত্রী পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক উভয়েই রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ঢাকায় নির্বাচন কমিশনে আপিল করবেন বলে জানিয়েছেন।
আগামী ২৮ ফেব্রæয়ারী অনুষ্ঠিতব্য কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচনে ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তাজুল ইসলাম এবং প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে মনোনয়নপত্র বাছাই করা হয়।
জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী জানান, জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ মনোনয়নপত্রে নিজেকে স্বশিক্ষিত হিসাবে উল্লেখ করলেও ভোটার তালিকার তথ্যে ¯œাতক উত্তীর্ণ হিসেবে উল্লেখ ছিল। এ গড়মিলের কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।
অপরদিকে প্রদত্ত হলফনামায় স্বাক্ষর না থাকায় গণতন্ত্রি পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভুপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এর মনোনয়নপত্র বাতিল করা হয়।
সম্প্রতি অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ অবস্থায় নির্বাচিত হলেও শপথ গ্রহণের আগেই গত ৩ জানুয়ারী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ অবস্থায় আসনটি শূন্য ঘোষণা করে নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোরগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ