Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯, ০৬ চৈত্র ১৪২৫, ১২ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

কৃষক ক্ষতিগ্রস্ত হতে থাকলে দেশের উন্নয়ন ও বেকারত্ব দূর ব্যাহত হবে

কৃষক-মজুর আন্দোলনের সভায় আশরাফ আলী আকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


 ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, কৃষি প্রধান বাংলাদেশে স্বাধীনতার ৪৭ বছর পরেও কৃষকরা ফসল উৎপাদন করবে, আর ক্ষতিগ্রস্ত হতেই থাকবে, এ অবস্থা চলতে থাকলে দেশের সামগ্রিক উন্নয়ন বাধাগ্রস্ত হবে। বেকারত্ব ও অশিক্ষা দূর হবে না। তিনি বলেন, কৃষকদের মুখে হাসি ফোটাতে ইসলামী কৃষক-মজুর আন্দোলনের ১৫ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। এ দাবি বাস্তবায়নের দায়িত্ব সরকারের।
গতকাল ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঢাকা মহানগরীর ডেমরা থানা শাখার উদ্যোগে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সংগঠনের নতুন কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ইসলামী কৃষক-মজুর আন্দোলন ডেমরা থানা শাখার সভাপতি আলহাজ মো. জাফর উল্লাহ জেহাদীর সভাপতিত্বে ও মো. আসাদুজ্জামান আসাদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ আলতাফ হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি মো. হারুন অর-রশীদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির, বক্তব্য রাখেন, মো. ইয়াছিন আকন্দ, মো. মাসুম আহমেদ, জামান মোস্তফা ঢালী, হাফেজ মো. মাজহারুল ইসলাম প্রমুখ।
মাওলানা ইমতিয়াজ আলম বলেন, একজন কৃষক শ্রম-অর্থ ব্যয় করে ফসল উৎপাদন করার পরেও তারা ন্যায্য মূল্য পাওয়া থেকে বঞ্চিতই থেকে যাচ্ছে। সরকার এসব বিষয় সম্পর্কে অবহিত থাকার পরও কৃষকের লোকসান বন্ধ করতে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করছে না। এ অবস্থা চলতে থাকলে কৃষকরা কৃষি কাজে আগ্রহ হারিয়ে ফেলবে। বাংলাদেশ অর্থনৈতিকভাবে দারুণ ক্ষতিগ্রস্ত হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষক

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
১৮ ফেব্রুয়ারি, ২০১৯
১ ফেব্রুয়ারি, ২০১৯
২৮ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ