Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালো ব্যাজ ধারণ কর্মসূচিতে সবাইকে অংশগ্রহণের আহ্বান ঐক্যফ্রন্টের

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:০৫ পিএম

নির্বাচনে ‘ভোট ডাকাতির’ প্রতিবাদে আয়োজিত কালো ব্যাজ ধারণ কর্মসূচিতে দলমত নির্বিশেষে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। সোমবার দুপুরে ফ্রন্টের সমন্বয়ক কমিটির বৈঠক শেষে কমিটির নেতা ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম এক সংবাদ ব্রিফিংয়ে এ আহ্বান জানান। আগামী বুধবার (৬ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত কালোব্যাজ ধারণ কর্মসূচির ঘোষণা দিয়েছে ঐক্যফ্রন্ট।
আব্দুস সালাম বলেন, ঐক্যফ্রন্টের বাইরেও যারা আছেন, সবাইকে ৬ ফেব্রুয়ারি প্রেসক্লাবের সামনে এক ঘণ্টার কালো ব্যাজ ধারণ কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানাচ্ছি। ২৪ ফেব্রুয়ারি গণশুনানির কর্মসূচি আছে। এই দুটি কর্মসূচি সার্থক করার জন্য মূলত সমন্বয় কমিটির বৈঠক হয়েছে।
এক প্রশ্নের জবাবে আব্দুস সামাল বলেন, আওয়ামী লীগের অধীনে কোনোভাবেই নিরপেক্ষ নির্বাচন হওয়া সম্ভব না। সেটা ৩০ ডিসেম্বর সুস্পষ্ট প্রমাণ হয়েছে। ৩০ ডিসেম্বর যে ভোট ডাকাতি হয়েছে তার প্রতিবাদে এ কর্মসূচি। কর্মসূচিতে জাতীয় নেতারা আসবেন। দেশবাসীর কাছেও সহযোগিতা চাই।
ঐক্যফ্রন্টের প্রার্থীরা নির্বাচনি ট্রাইবুনালে মামলা করেছে কি না জানতে চাইলে আব্দুস সালাম বলেন, ‘প্রার্থীদের বলা হয়েছিল নিজের মামলা নিজেই করতে। তবে সারা দেশ থেকে প্রার্থীরা মামলা করছেন কিনা তা সঠিক বলতে পারবো না। তবে এখনও ১১দিন বাকি আছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক, রফিকুল ইসলাম পথিক, মোস্তাক আহমদ, জেএসডির নেতা মমিনুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঐক্যফ্রন্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ