Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

সাগরে ট্রলার ডুবি নিহত ১ নিখোঁজ ১৪ জন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:২১ পিএম

গভীর সাগরে একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনায় ১৪ মাঝি-মাল্লা নিখোঁজ রয়েছেন। একজনের লাশ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে পাঁচজনকে। সোমবার ভোর সাড়ে ৫টায় সেন্ট মার্টিন থেকে ৩০ মাইল পশ্চিমে গভীর সাগরে ‘এফভি শাহ বদর-২’ নামের ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়।
রাতে কোস্ট গার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সাইফুল ইসলাম দৈনিক ইনকিলাবকে জানান, ডুবে যাওয়া ফিশিং ট্রলার ও নিখোঁজ মাঝি-মাল্লাদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে। কোস্ট গার্ডের দু’টি বড় জাহাজের পাশাপাশি উদ্ধার অভিযানে রয়েছে আরও ১৭টি ফিশিং ট্রলার। রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবে যাওয়া ট্রলারটি বয়া ও কিছু লাইফ জ্যাকেট উদ্ধার হলেও নিখোঁজদের সন্ধান মেলেনি।
তিনি জানান, সাগরে আকস্মিক ঝড়ে ট্রলারটি ডুবে যায়। ২০ জন মাঝি-মাল্লার মধ্যে পাঁচজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। একজনের লাশ উদ্ধার করেছে কোস্ট গার্ড। বাকি ১৪ জন নিখোঁজ রয়েছে। উদ্ধার পাঁচ মাঝি-মাল্লা ও নিহত একজনের লাশ মঙ্গলবার সকাল ১০টায় পতেঙ্গাস্থ কোস্ট গার্ডের জেটিতে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রলার ডুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ