Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

‘ইরানে হামলা চালালে পঙ্গু হয়ে যাবে আমেরিকা’

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ইরানের সংসদ স্পিকার আলী লারিজানি বলেছেন, ইরানে হামলা চালালে আমেরিকা পঙ্গু হয়ে যাবে। লেবাননের আল-মায়াদিন টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন।
ইরানে হামলার আশঙ্কা রয়েছে কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা ঠিক যে মার্কিন শাসকরা বিবেকহীনদের মতো কাজ করেন। তবে তাদের এটুকু জ্ঞানতো আছে যে, মাইনের ওপর পা দেওয়া যাবে না কারণ এতে ঝুঁকি আছে। পঙ্গু হয়ে আজীবন হুইলচেয়ারে বসে কাটাতে হতে পারে।
লারিজানি আরও বলেন, আমার মনে হয় না আমেরিকা ইরানে হামলার দুঃসাহস দেখাবে। কারণ তারা এটা ভালো করেই জানে যে, ইরান একটি শক্ত প্রতিপক্ষ। আমেরিকা শক্ত প্রতিপক্ষের সঙ্গে লড়াইয়ে নামে না। কারণ ইরানতো কখনোই তাকে ছেড়ে দেবে না।
ইরানের সংসদ স্পিকার বলেন, আমেরিকা কোনো কোনো আরব দেশকে তুচ্ছ-তাচ্ছিল্য করে যেসব কথা বলছে তা সেখানকার তরুণ সমাজকে খুব কষ্ট দিচ্ছে।
যেমন আমেরিকা একটি আরব দেশ থেকে শত-সহস্র কোটি ডলার হাতিয়ে নেয়ার পর বলছে, তারা সমর্থন তুলে নিলে সেখানকার শাসকরা দুই সপ্তাহও টিকতে পারবে না। এটা মারাত্মক অপমান। এগুলো তরুণ সমাজ বুঝতে
পারে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন