Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লামায় তামাক চুল্লিতে আগুন

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

বান্দরবানের লামায় অগ্নিকান্ডে ২টি তামাক চুল্লি ও একটি মুরগির ফার্ম পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার রাত ১০টা ৩০ মিনিটের সময় লামা পৌরসভার ৫নং ওয়ার্ড লামামুখ বাজারের ব্রিজ সংলগ্ন তামাক চুল্লি হতে এ আগুনের সুত্রপাত ঘটে।

এতে দুটি তামাক চুল্লিতে শোধন অবস্থায় থাকা অন্তত লক্ষাধিক টাকার তামাক পুড়ে ছাই হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানায়, লামা পৌরসভার ৫নং ওয়ার্ডের লামামুখ বাজারের মাতামুহুরী ব্রিজ সংলগ্ন জাহাংগীর সওদাগরের মালিকানাধীন ২টি তামাক চুল্লিতে তামাক শোধনের কাজ চলছিল।
হঠাৎ করে গত রোববার রাত ১০টার দিকে পুরো চুল্লিতে আগুন ধরে যায়। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে পাশবর্তী একই মালিকানাধীন একটি মুরগির ফার্ম পুড়ে ছাই হয়ে যায়। এ সময় স্থানীয় লোকজন, সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় তামাক শোধন দুটি চুল্লি।

এতে অন্তত লক্ষাধিক টাকামূল্যের তামাকসহ ১০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়। লামা ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে দ্রুত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে আগুন থেকে রক্ষা পেয়েছে আশপাশের বেশ কয়েকটি দোকানপাট ও বসতবাড়ি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ