Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

মির্জাপুরে শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষেভ

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত এজি টেক্সাটাইল মিলে বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও বিক্ষেভ করেছেন শ্রমিক কর্মচারিরা। গতকাল সোমবার সকালে মিলের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বিক্ষোব্দ শ্রমিকরা বিভিন্ন শ্লোগান দেয়।

জানা গেছে, গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত ওই টেক্সটাইল মিলে ১৯ জন কর্মকর্তা, ১৩ জন স্টাফ ও ১৫০ জন শ্রমিক কর্মরত রয়েছেন। এদের সবাই কর্মরত থাকলেও গত ডিসেম্বর ও জানুয়ারি দুই মাসের বেতন না দিয়েই মিল কর্তপক্ষ কোন নোটিশ ছাড়াই মিলটি ১০দিন আগে বন্ধ করে দেন। বকেয়া বেতন দেই দিচ্ছি বলে তা না দেয়ায় সোমবার সকালে মিলের শ্রমিক কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করেন।
মিলটির লোম অপারেটর সালমা বেগম, মিনুরানী শীল, বুলবুল ও মনিরসহ প্রমুখরা বলেন, আমাদের গত দুই মাসের বকেয়া বেতন না দেয়ায় অতি কষ্টে দিন কাটাচ্ছি। মিলের ফ্লোর ইনচার্জ রমিজ উদ্দিন বলেন, বেতন বন্ধ থাকায় মিলের খাওয়ার মেসও বন্ধ হয়ে গেছে। এখন আমাদের খাওয়া বন্ধ হয়ে গেছে। টাকার অভাবে তার ছেলেকে স্কুলে ভর্তি করাতে পারেননি বলে তিনি জানান।

এ বিষয়ে মিলটির ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন ও ডেপুটি ব্যবস্থাপনা পরিচালক মো. আশিকুর রহমানের মোবাইল ফোন ০১৭১১৫২৭৯৩০ ও ০১৯৩৬০১৪০০১ নম্বরে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন