Inqilab Logo

ঢাকা, বুধবার ২২ মে ২০১৯, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

দুবাই শপিং ফেস্টিভ্যালে নেই বাংলাদেশি প্যাভিলিয়ন

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গত ৩০ অক্টোবর থেকে শুরু হওয়া পাঁচ মাসব্যাপী ২৩তম দুবাই আন্তর্জাতিক শপিং ফেস্টিভ্যালে এবার বাংলাদেশ প্যাভিলিয়ন না থাকায় হতাশ প্রবাসী ক্রেতা-দর্শনার্থীরা। মেলায় আসা প্রবাসীরা জানান, গত বছর বিশ্বমানের এ মেলায় বাংলাদেশ, নেপাল ও শ্রীলঙ্কার যৌথ উদ্যোগে প্যাভিলিয়ন তৈরি করা হয়েছিল। তখন ওই প্যাভিলিয়নে প্রায় ৬০টি স্টলের মধ্যে মাত্র ৮/৯টি বাংলাদেশি স্টল ছিল। তাতেও খুশি হয়েছিলেন তারা। তবে এবারের মেলায় আয়োজকরা এককভাবে বড় পরিসরে পর্যাপ্ত ব্যবস্থা নিবেন এমন প্রত্যাশাই করছিলেন তারা। কিন্তু এবারের মেলায় বাংলাদেশ প্যাভিলিয়ন একেবারেই অনুপস্থিত থাকবে এমনটি ভাবতেই পারেননি তারা। তাদের মতে, আরব আমিরাতে প্রায় ৮ লাখ প্রবাসী বাংলাদেশির অবস্থান। অপরদিকে ২০২০ সালে দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক পণ্য প্রদর্শনী ওয়ার্ল্ড এক্সপো। তাছাড়া বিশ্বমানের এ মেলায় অংশ নেয়া উন্নত দেশগুলোর প্যাভিলিয়নের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশ প্যাভিলিয়নে উড়বে দেশের জাতীয় পতাকা। গর্বিত হবেন বাংলাদেশিরা। এসব মাথায় রেখে এবং বাংলাদেশি পণ্য সামগ্রীর ব্যাপক প্রচার ও প্রসারের লক্ষ্যে সরকার, স্থানীয় দূতাবাস, কনস্যুলেট, ব্যবসায়ী ও নীতিনির্ধারক মহলের সময়োচিত হস্তক্ষেপে এবং সমন্বিত উদ্যোগে এবারের ফেস্টিভ্যালে একটি সফল প্যাভিলিয়ন উপহার দেয়া যেতো বলে মনে করেন প্রবাসী বাংলাদেশি ক্রেতা-দর্শনার্থীরা।
উল্লেখ্য, এবারের মেলায় বিশ্বের ৭৫টি দেশ অংশগ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে ২৫টি দেশের প্যাভিলিয়ন। ফেস্টিভ্যাল চলবে ৬ এপ্রিল ’১৯ পর্যন্ত।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ