Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

কর্মস্থলে যোগ না দিয়েও ৭ মাস বেতন পাচ্ছেন চিকিৎসক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালে দায়িত্ব পাওয়া চিকিৎসক মো. আব্দুল কাদের (কোড নং- ৪২২৬৮) প্রায় ৭ মাস কর্মস্থলে অনুপস্থিত- এমন অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অর্থো-সার্জারী বিভাগের ওই সহকারী অধ্যাপকের বিরুদ্ধে দুদক’র কাছে অভিযোগ এলে গতকাল সোমবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরে অভিযান চালায় কমিশন। দুদক পরিচালক শফিকুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে তিন সদস্যের একটি টিম অভিযানে অংশ নেয়।
সূত্র জানায়, মো. আব্দুল কাদেরকে নড়াইল সদর হাসপাতালে দায়িত্ব দেয়া হয়েছিল। গত বছরের ১৯ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ তাকে রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করে। ২৯ জুলাই নড়াইল সদর হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র দেয়। কিন্তু নতুন কর্মস্থলে যোগ না দিয়ে তিনি বেতন-ভাতা উত্তোলন করেছিলেন। বদলির আদেশ বাতিল চেয়ে আব্দুল কাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদন গৃহীত হয়েছে কি না নিশ্চিত না হয়েই তিনি ছয় মাসের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। দুদক টিমের উপস্থিতিতে এদিন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আব্দুল কাদেরকে উপস্থিত হয়ে কারণ ব্যাখ্যা করতে বলেন। এই প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট ইউনিটের প্রধান মুনীর চৌধুরী বলেন, এ ধরনের নৈরাজ্য শুধু চাকুরির শৃঙ্খলা পরিপন্থি নয়, এটা দুর্নীতি। কারণ সরকারি পদে বহাল থেকে কর্মস্থলে অনুপস্থিত থাকা এবং জনগণকে সেবা না দিয়ে বেতন-ভাতা তোলা সম্পূর্ণ বেআইনি। এ ব্যাপারে প্রশাসনিক ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ