Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মার্কেন্টাইল ব্যাংকের বার্ষিক সাধারণ সভা

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড-এর ১৭তম বার্ষিক সাধারণ সভা ব্যাংকের শেয়ার হোল্ডারগণের উপস্থিতিতে গতকাল ১২ মে রাজধানীর ফারস্ হোটেল এন্ড রিসোর্ট-এ অনুষ্ঠিত হয়। সভায় ৩১শে ডিসেম্বর ২০১৫ তারিখে সমাপ্ত বছরের ব্যালেন্স শীট, প্রফিট এন্ড লস একাউন্ট এবং ব্যাংকের শেয়ার হোল্ডারদের জন্য ১২% নগদ লভ্যাংশ প্রদানের প্রস্তাব অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব আকরাম হোসেন (হুমায়ুন)।
সভাপতি তাঁর বক্তব্যে ২০১৫ সালে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার, গ্রাহকদের আস্থা, কেন্দ্রীয় ব্যাংকসহ সকল রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল হিসেবে উল্লেখ করে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।
সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করার মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে তিনি দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।
সভায় উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম. এস. আহসান ও ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান, নির্বাহী কমিটির চেয়ারম্যান এ. কে. এম. সাহিদ রেজা, অডিট কমিটির চেয়ারম্যান ড. মাহমুদ ওসমান ইমাম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোঃ শাহাবুদ্দিন আলম পরিচালকবৃন্দ- মোঃ আনোয়ারুল হক, এ.এস.এম. ফিরোজ আলম, এম. আমানউল্লাহ, মোহাম্মদ সেলিম, মোরশেদ আলম, এম.পি, আলহাজ্ব মোশাররফ হোসেন, ডঃ মোঃ রহমত উল্লাহ, উদ্যোক্তাবৃন্দ ড. তৌফিক রহমান চৌধুরী, প্রকৌশলী মোহাম্মদ মনসুরুজ্জামান, এস.এম. শফিকুল ইসলাম (মামুন), স্পন্সর শেয়ারহোল্ডার এস এম আব্দুল মান্নান ও এম. এ খান বেলাল।
উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকদ্বয় মনীন্দ্র কুমার নাথ ও মোঃ কামরুল ইসলাম চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোহাম্মদ মাসুম, মতিউল হাসান ও মোহাম্মদ ইছমাইলসহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান সভায় উপস্থিত শেয়ার হোল্ডারবৃন্দের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন।  তিনি তাঁর বক্তব্যে ২০১৫ সালে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ২০১৬ সালে ব্যাংকের ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কেন্টাইল ব্যাংকের বার্ষিক সাধারণ সভা
আরও পড়ুন