Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

৩ দিনের রিমান্ডে স্ত্রী মিতু

চট্টগ্রামে চিকিৎসকের আত্মহত্যা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


নগরীতে তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশকে আত্মহত্যায় প্ররোচনার মামলায় স্ত্রী ডা. তানজিলা হক চৌধুরী মিতুকে তিনদিন রিমান্ডের অনুমতি পেয়েছে পুলিশ। শুনানি শেষে গতকাল (সোমবার) চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান এই আদেশ দিয়েছেন।

নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী মো. শাহাবুদ্দিন আহমেদ দৈনিক ইনকিলাবকে বলেন, তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন রিমান্ডের আবেদন করেছিলেন তদন্তকারী কর্মকর্তা (আইও)। শুনানি শেষে আদালত তিনদিন মঞ্জুর করেছেন। জিজ্ঞাসাবাদের ক্ষেত্রে আইওকে হাইকোর্টের আদেশ অনুসরণ করার অর্থাৎ নারী কনস্টেবল রাখার নির্দেশনা দিয়েছেন আদালত।
গতকাল আদালতে মিতুর জামিন আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। তবে রিমান্ড মঞ্জুর হওয়ায় জামিন আবেদনের আর কার্যকারিতা নেই জানিয়ে শাহাবুদ্দিন খান বলেন এ কারণে আর শুনানি হয়নি।

পরকীয়ার জেরে স্ত্রীর সাথে ঝগড়া করে বৃহস্পতিবার ভোরে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় শিরায় বিষপ্রয়োগে আত্মহত্যা করেন ডা. আকাশ। এর আগে তিনি স্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। একইদিন রাতে নগরীর নন্দনকানন এলাকা থেকে মিতুকে গ্রেফতার করে পুলিশ।

আকাশের মৃত্যুর ঘটনায় শুক্রবার মা জোবেদা খানম বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলায় আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরীসহ ৬ জনকে আসামি করা হয়। অন্য আসামিরা হলেন মিতুর বাবা আনিসুল হক চৌধুরী, মা মোছাম্মৎ শামীমা শেলী ও বোন সানজিলা হক চৌধুরী, মিতুর কথিত বন্ধু ডা. মাহবুবুল আলম এবং আমেরিকার নর্থ ক্যারোলিনায় বসবাসরত ভারতীয় নাগরিক প্যাটেল। বাকি আসামিদের কাউকে এখনও গ্রেফতার করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ