Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

রোহিঙ্গা সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখার আশ্বাস

পররাষ্ট্রমন্ত্রীর সাথে ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রোহিঙ্গা সমস্যা সমাধানে কার্যকর ভূমিকা রাখার আশ্বাস দিয়েছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এল পি মারসুদি।
গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন রেতনো এল পি মারসুদি। এ সময় তিনি আঞ্চলিক ও বহুপাক্ষিক কাঠামোর আওতায় রোহিঙ্গা সমস্যা সমাধানে আরো কার্যকর ভূমিকা রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।
ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারকে সহযোগিতার আশ্বাস দেন এবং দ্বিপাক্ষিক সম্পর্ক আরো উন্নয়নের আশা ব্যক্ত করেন।
বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে প্রিফারেনশিয়াল ট্রেড এগ্রিমেন্ট বিষয়ে আলোচনা এ মাসেই শুরু হচ্ছে জেনে উভয় মন্ত্রীই সন্তোষ প্রকাশ করেন। দুজনেই আশাবাদী- খুব শিগগিরই চুক্তিটি চূড়ান্ত করা সম্ভব হবে।
এছাড়া, ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বঙ্গবন্ধু স্যাটেলাইটে ক্যারিয়ার মনিটরিং সিস্টেম স্থাপনের জন্য ইন্দোনেশিয়ার সরকারের অনুমোদন ত্বরান্বিত করার জন্য ইন্দেনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এল পি মারসুদিকে অনুরোধ করেন ড. এ কে আব্দুল মোমেন।
এ মনিটরিং সিস্টেম কার্যকর হলে এ অঞ্চলের বিভিন্ন দেশের জনগণ স্যাটেলাইটকেন্দ্রিক নানা ধরনের সুবিধা পাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৪ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ