Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে অ্যাঞ্জেলিনা জোলি

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:২৬ পিএম

জাতিসংঘের বিশেষ দূত হলিউডের জনপ্রিয় ও বিখ্যাত অভিনেত্রী অ্যাঞ্জিলিনা জোলি ২য় দিনের মত আজ উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন।

কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালের দিকে তিনি উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান । সেখানে নির্যাতিত রোহিঙ্গা নারী-পুরুষের সাথে কথা বলেছেন জাতিসংঘের এই বিশেষ দূত।

এর আগে গতকাল জাতিসংঘের এই বিশেষ দূত টেকনাফে হোয়ািক্যং চাকমারকুল রোহিঙ্গা শিবির পরিদর্শন করে সেখানে অবস্থান রত রোহিঙ্গা নারী পুরুষের সাথে কতা বলেন।

একই দিন সকাল সাড়ে ১০টার দিকে একটি বেসরকারি বিমানে কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান তিনি। এরপর সরাসরি কক্সবাজারের উখিয়ার ইনানীতে তারকামানের হোটেল রয়েল টিউলিপে
উঠেন অ্যাঞ্জিলিনা। সেখান থেকে দুপুর ২টার দিকে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল ২১নং রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন। সেখানে নির্যাতিত ও ধর্ষণের শিকার রোহিঙ্গা নারীদের সঙ্গে কথা বলেন এবং ভয়াবহ নির্যাতনের কাহিনী শুনেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা ক্যাম্প


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ