Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

এল ক্ল্যাসিকো’য় অনিশ্চিত মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৩ পিএম

লিওনেল মেসির চোট নিয়ে শঙ্কা বেড়েছে। সোমবার অনুশীলন করতে না পারায় কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে বার্সেলোনা অধিনায়কের খেলা নিয়ে অনিশ্চিয়তা দেখা দিয়েছে।
গত শনিবার লা লিগায় ঘরের মাঠে ভালেন্সিয়ার বিপক্ষে দুই গোল খেয়ে পিছিয়ে পড়া বার্সেলোনা পরে মেসির দুই গোলে সমতায় মাঠ ছাড়ে। ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে ঊরুতে চোট পান মেসি। সেসময় সাইডলাইনে পাঁচ মিনিট চিকিৎসাও নিতে হয় পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে। পরে অবশ্য পুরো ম্যাচেই খেলেন ৩১ বছর বয়সী তারকা। ম্যাচ শেষে তার চোট খুব একটা গুরুতর নয় বলে আশা প্রকাশ করেছিলেন কোচ আর্নেস্তো ভালভার্দে।
রোববার বিশ্রামের পর সোমবার দলের অনুশীলনে এসেছিলেন মেসি। কিন্তু ঊরুতে ব্যথা থাকায় অনুশীলন করতে পারেননি। এখন পরীক্ষা করে দেখা হবে, তার চোট কতটা গুরুতর। মৌসুমের গুরুত্বপূর্ণ ও ব্যস্ত এই সময়ে অনেক ম্যাচের চাপ থাকায় মেসিকে নিয়ে অবশ্য কোনোরকম ঝুঁকি নিতে চান না কোচ। গত অক্টোবরে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে লিগ ম্যাচেও কনুইয়ের চোটের কারণে খেলতে পারেননি পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। অধিনায়ককে ছাড়াই ম্যাচটি ৫-১ গোলে জিতেছিল বার্সেলোনা।
স্প্যানিশ কাপ নামে পরিচিত স্পেনের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতায় কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত দুইটায় মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা মেসিকে না পেলে বার্সেলোনার জন্য তা হবে বড় এক ধাক্কা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ নয় ম্যাচের প্রতিটিতেই গোল করেছেন তিনি। লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ২১টিসহ চলতি মৌসুমে মোট ২৯ গোল করেছেন দলটির সেরা খেলোয়াড়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন