Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

এই সংসদেই জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হবে: নাসিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৩৪ পিএম

বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক রাজনীতির স্থান হবে না উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আজকে সম্পূর্ণভাবে জামায়াতের ইসলামের রাজনীতি নিষিদ্ধের দাবি উঠেছে। তাদের রাজনীতি নিষিদ্ধ করা এখন আমাদের কাছে চ্যালেঞ্জ। এই সংসদেই জামায়াতের রাজনীতি নিষিদ্ধের দাবি তুলব। আশা করি এই দলটির রাজনীতি নিষিদ্ধ হবে।
আজ জাতীয় প্রেসক্লাবের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটর আয়োজিত সুরঞ্জিত সেনগুপ্তের দ্বিতীয় প্রয়ান দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, জামায়াতকে সম্পূর্ণভাবে নিষিদ্ধ করতে হবে। এ ব্যাপারে ছাড় দেওয়ার কোনও সুযোগ নেই। জামায়াতে ইসলামিকে প্রশ্রয় দেওয়ার কারণে বিএনপির ভরাডুবি। বর্তমানে বিরোধী দলহীন রাজনীতির জন্য দায়ী বিএনপি নিজেই। সা¤প্রদায়িক শক্তি জামায়াতকে প্রশ্রয় দেওয়ায় তাদের এই অবস্থা।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের স্টিয়ারিং কমিটির সভাপতি অভিনেত্রী সারাহ বেগম কবরীর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাংবাদিক সমীরণ রায় প্রমুখ।



 

Show all comments
  • Ahmed ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪৪ পিএম says : 0
    What about communist part, hindu - bouddha parishad etc. Islam is not at all a communal religion. We have not clear conception about it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াতের রাজনীতি
আরও পড়ুন