Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

কেরানীগঞ্জে অবৈধভাবে মাটি কাটার অভিযোগে ভ্রাম্যমাণ আদালতে ৩জনের ১৪দিনের কারাদণ্ড

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪২ পিএম

ঢাকার কেরানীগঞ্জে চর আকচাইল মৌজায় অবৈধভাবে ড্রেজার ও ভেকুদিয়ে মাটি কাটার অভিযোগে ৩ জনকে ভ্রাম্যমান আদালত ১৪দিনের কারাদন্ড দিয়েছে। আজ মঙ্গলবার(০৫ফেব্রয়ারী) সন্ধ্যায় কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজেস্চ্রিট শাহে এলিদ মাইনুল আমিন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই ৩জনকে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। কারাদন্ড প্রাপ্তরা হলো বাবুল হোসেন(৩০), ফারুক হোসেন(২৮)ও মোঃ সবুজ(২৬)।।
কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সার্টিফিকেট সহকারী মোঃ শরীফ হোসেন জানান,গত ৩ ফেব্রুয়ারী কলাতিয়ার আকসাইল গ্রামের মোঃ শাহজাহান নামে এক ব্যাক্তি চুন্নু মিয়া ও সালাহউদ্দিন মিয়া মিয়ার বিরুদ্ধে চর আকসাইল মৌজায় ড্রেজার ও ভেকু দিয়ে অবৈধভাবে দেদারসে মাটি কাটার অভিযোগ দেন। এই অভিযোগের সুত্রধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহে এলিদ মাইনুল আমিন দুপুরে কলাতিয়ার চর আকসাইল মৌজায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালয়ে উপরোক্ত ৩জনের প্রত্যেককে বিনাশ্রম ১৪দিনের কারাদন্ড দেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্ভেয়ার মোঃ মিরাজ হোসেন,সার্ভেয়ার হারুন অর রশিদ ও অফিস সহকারী রাজিব দত্ত। ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনার সময় অভিযোগে উল্লেখিত ব্যাক্তিরা পালিয়ে যায়। দন্ডপ্রাপ্ত বাবুল হোসেন ও ফারুক হোসেন ট্রাক চালক ও মোঃ সবুজ ভেকু চালক। দন্ডপ্রাপ্তরা জানান, তারা দৈনিক মজুরীর ভিত্তিতে এখানে শ্রমিকের কাজ করতে এসেছিল। এব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহে এলিদ মাইনুল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, দন্ডপ্রাপ্তরা অবৈধভাবে মাটি কাটার অভিযোগে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের তিনজনকে কারাদন্ড দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ