Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

পাকিস্তানের বিশ্বকাপ অধিনায়ক সরফরাজই

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

স¤প্রতি বর্ণবাদ ও এশিয়া কাপে পাকিস্তানের বাজে পারফরম্যান্সের মিলিত প্রভাবে তোপের মুখে পড়েছেন অধিনায়ক সরফরাজ আহমেদ। যে কোনও সময় তার নেতৃত্ব চলে যাওয়ার একটা গুঞ্জন শোনা যাচ্ছিলো বেশ কয়েক দিন ধরে। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপে সরফরাজের ওপরই আস্থা রাখার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স¤প্রতি দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার আন্দিলে ফেলুকোয়ায়োকে কালো বলে শাস্তি হিসেবে চার ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন সরফরাজ। পিসিবির সভাপতি এহসান মানি অবশ্য এই ঘটনার পর সরফরাজের ঢাল হয়েই কথা বললেন তার বিচার প্রক্রিয়ার ত্রুটি তুলে ধরে, ‘মনে হচ্ছে আমলাতান্ত্রিক জটিলতায় কাÐজ্ঞানের সঠিক প্রয়োগটা এখানে হয়নি।’ এই কথার পর সরফরাজের ভবিষ্যৎ নিয়ে বোর্ডের সিদ্ধান্তও জানিয়ে দেন তিনি, ‘সরফরাজকে ঘিরেই বিশ্বকাপের পুরো প্রস্তুতি চলছে। সে নিজেকে কৌশলী, নেতা ও পারফর্মার হিসেবে প্রমাণ করেছে। তার নেতৃত্ব চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জিতিয়েছে, টি-টোয়েন্টি র‌্যাংকিংয়েও দলকে শীর্ষে পৌঁছে দিয়েছে।’
অবশ্য মানি আরও জানিয়েছেন, সরফরাজের অবস্থা ভবিষ্যতে কী হবে সেটা জানা যাবে বিশ্বকাপের পর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন