Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্ত্রীসহ কারাগারে কাস্টম কর্মকর্তা দুদকের মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম


জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় স্ত্রীসহ চট্টগ্রাম কাস্টম হাউসের কর্মকর্তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল (মঙ্গলবার) চট্টগ্রামের সিনিয়র স্পেশাল জজ-১ আকবর হোসেন মৃধা এ আদেশ দেন। আদালতে আত্মসমর্পণ করেন চট্টগ্রাম কাস্টমসের সহকারি রাজস্ব কর্মকর্তা আমজাদ হোসেন হাজারি ও হালিমা বেগম লিপি। এ সময় তার আইনজীবীরা জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানিয়েছেন দুদকের আইনজীবী মাহমুদুল ইসলাম। অবৈধভাবে ৩ কোটি ২ লাখ ৩২ হাজার টাকার জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে গত ৩ জানুয়ারি নগরীর ডবলমুরিং থানায় আমজাদ হাজারি ও তার স্ত্রী লিপির বিরুদ্ধে মামলা দায়ের করেন দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক শামসুল আলম।
গত ১৪ জানুয়ারি ওই মামলায় হাইকোর্টে জামিনের আবেদন করেন তারা। আদালত চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন। জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ দেন। এরপর গতকাল তারা নিম্ন আদালতে আত্মসমর্ণ করেন। চট্টগ্রাম নগরীর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন হাজারি এখন চট্টগ্রাম-কুমিল্লা-সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসার্স এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি। মামলা দায়েরের পর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ