Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মামলার কারণে ৩৩ স্থানীয় সরকার নির্বাচন স্থগিত: আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সংসদ কার্যে নির্বাচন কমিশন সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আদালতে মামলাজনিত কারণে দেশের মোট ৩৩টি স্থানীয় সরকার নির্বাচন স্থগিত রয়েছে। এর মধ্যে রয়েছে ২৬টি পৌরসভা, ৩টি উপজেলা ও ৪টি ইউনিয়ন পরিষদ।
গতকাল মঙ্গলবার জাতীয় সংসদে প্রশ্নাত্তর পর্বে নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলমের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। তবে স্থগিত থাকা স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর নাম উল্লেখ করেননি তিনি।
স্মার্টকার্ড মুদ্রণ ও বিতরণ কাজ চলমান
নেত্রকোনা-৩ আসনের এমপি অসীম কুমার উকিলের অপর এক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, দেশের সকল জেলায় স্মার্টকার্ড মূদ্রণ ও বিতরণ কাজ চলমান। ৬৪টি জেলায় একযোগে পর্যায়ক্রমে ১টি করে উপজেলার স্মাটকার্ড মূদ্রণপূর্বক ভোটারদের মাঝে বিতরণ করা হচ্ছে। মন্ত্রী জানান, যে সকল জেলায় একেবারেই স্মার্টকার্ড পায়নি সে সকল জেলায় কার্ড বিতরণের নতুন কোনো সিদ্ধান্ত হয়নি। বিতরণ করা জেলাসমূহের মধ্যে যারা একেবারেই স্মার্টকার্ড পাননি, তাদেরকে অচিরেই স্মার্টকার্ড প্রদান করা হবে। ডিএসসিসির নতুন ১৮ ওয়ার্ডে বর্জ্য ফেলতে সেকেন্ডারি ট্রান্সফারস্টেশন।
ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লার এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম জানান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নতুন অন্তর্ভুক্ত ১৮টি ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনা সেবা প্রদানের লক্ষ্যে একটি প্রকল্প প্রস্তাব প্রণয়ন করা হয়েছে। এ প্রকল্পের আওতায় প্রতিটি ওয়ার্ডে একটি কওে সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন নির্মাণসহ অন্যান্য অবকাঠামো উন্নয়ন অন্তর্ভুক্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ