Inqilab Logo

ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আজ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন অ্যাঞ্জেলিনা জোলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজ সন্ধ্যায় সাক্ষাৎ করবেন বাংলাদেশ সফররত জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার বিশেষ দূত ও হলিউডের অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমিনের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে অ্যাঞ্জেলিনা জোলির। এসব বৈঠকে রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা হবে।

বুধবার সন্ধ্যা ৭টায় গণভবনে বৈঠকটি অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ইউএনএইচসিআরের এক কর্মকর্তা জানান, কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে তিন দিনের সফরে সোমবার সকালে ঢাকায় আসেন অ্যাঞ্জেলিনা জোলি। ঢাকায় পৌঁছানোর পরপরই তিনি কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে যান।

অ্যাঞ্জেলিনা জোলি সোম ও মঙ্গলবার উখিয়া ও কুতুপালংসহ চারটি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। পরে এক ব্রিফিংয়ে জাতিসংঘের দূত বলেন, রোহিঙ্গা সংকট মোকাবেলায় শুধু বাংলাদেশ নয় উদ্যোগ নিতে হবে মিয়ানমার আর বিশ্ব সম্প্রদায়কেও। বাংলাদেশের প্রশংসা করে তিনি বলেন, এতোগুলো মানুষকে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবতার পরিচয় দিয়েছেন।

২০১৭ সালে মিয়ানমার সেনাবাহিনীর হাতে রোহিঙ্গা নারীদের নির্যাতনের শিকার হওয়ার বর্ণনা শুনে ঢাকায় আসার আগ্রহ প্রকাশ করেছিলেন এ হলিউড অভিনেত্রী। সে সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, জোলি যৌন নিপীড়নের শিকার রোহিঙ্গা নারীদের দেখতে বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ