Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০ হিজরী।

ভোলার ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ প্লান্ট উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:১২ পিএম

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হলো ভোলার গ্যাস ভিত্তিক ২২৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট। আজ বুধবার (০৬/০২/১৯) বেলা ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের উদ্বোধন করেন। ভোলার জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে ভিডিও কনফারেন্সে সভায় উপস্থিত ছিলেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। এ ছাড়া ভোলার জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ডিডিএলজি মাহমুদুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ সেলিম রেজা, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী ভোলা জোন মোঃ হাদিউজ্জামান, গণপূর্ত নির্বাহী প্রকৌশলী মোঃ আবু সায়েম খান, সড়ক ও জনপথ নির্বাহী প্রকৌশলী পঙ্কজ ভৌমিক,জেলা তথ্য কর্মকর্তা মোঃ আহসান কবির, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামাল হোসেন, উপজেলা চেয়ারম্যানগন, নির্বাহী কর্মকর্তাগন, বিভিন্ন প্রশাসন, রাজনৈতিক ব্যাক্তি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র ছাত্রী সহ গণ্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।
এই বিদ্যুৎ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ স্থানীয় চাহিদা মিটিয়ে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করা হবে। এতে এক দিকে যেমন বরিশাল খুলনা অঞ্চলের ১৬ জেলায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে অপর দিকে তেমনি শিল্পকারখানা স্থাপনের মাধ্যমে দেশের দক্ষিণাঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নের মাত্রায় আরও গতি সঞ্চার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ