Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

বুড়িগঙ্গা নদীর তীরে ইসলামবাগ ও কামরাঙ্গিরচরে ২৫২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৩২ পিএম

বিআইডব্লিউটিএ এর অবৈধ উচ্ছে অভিযানের ৫মদিনে বুড়িগঙ্গা নদীর তীরে রাজধানীর লালবাগের ইসলামবাগ ও কামরাঙ্গীরচরে ২৫২টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ বুধবার (০৬ফেব্রুয়ারী) সকাল ১০টায় ইসলামবাগ এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। পর্যায়ক্রমে কামরাঙ্গীরচরের চেয়ারম্যান বাড়িঘাট, আলী মিয়ারঘাট ও লোহারপুল এলাকায় বিকেল ৫টা পর্যন্ত একটানা উচ্ছেদ অভিযান চালানো হয়। বিআইডব্লিউটিএ এর এই উচ্ছেদ অভিযানে গত ৫দিনে সবমিলিয়ে ৯০৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বিআইডব্লিউটিএ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
বিআইডব্লিউটিএ এর ঢাকা নদীবন্দরের(সদরঘাট) যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন জানান বুধবারের উচ্ছেদ অভিযানে মোট ২৫২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত এই স্থাপনাগুলোর মধ্যে রয়েছে পাকা স্থাপনা ১৯টি, আধাপাকা স্থাপনা ২৫টি এবং টিনসেড ও টংঘর ২০৮টি। উচ্ছেদকৃত স্থাপনার মধ্যে দুইটি পাঁচতলা বিল্ডিং ও একটি লবণের কারখানাও রয়েছে। এর আগে গত ৪দিনে ৬৫৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার আবার সকাল ১০টা থেকে কামরাঙ্গীরচরের লোহারপুল এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবৈধ স্থাপনা উচ্ছেদ

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ