Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

বাণিজ্য মেলার সময় বাড়লো ১ দিন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) মেয়াদ এক দিন বাড়িয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। ব্যবসায়ীরা দুই দিন সময় বাড়ানোর আবেদন করে এক দিন বাড়তি পেলেন। ফলে আগামী শনিবারও মেলায় গিয়ে কেনাকাটা করার সুযোগ পাবেন দর্শনার্থীরা। রাজধানীর শেরেবাংলা নগরে গত ৯ জানুয়ারি বাণিজ্য মেলা শুরু হয়। শেষ হওয়ার কথা ছিল ৮ ফেব্রুয়ারি, অর্থাৎ আগামী শুক্রবার। কয়েক দিন আগে মেলায় স্টল নেওয়া ৮০-৯০ জন ব্যবসায়ী সময় বাড়ানোর অনুরোধ জানিয়ে একটি আবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে জমা দেন। এরই পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয় এক দিন সময় বাড়িয়ে দেয়। বাংলাদেশ রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) মেলা আয়োজক কমিটির সদস্যসচিব মোহাম্মদ আবদুর রউফ বলেন, ব্যবসায়ীদের আবেদনে বাণিজ্য মন্ত্রণালয় সময় এক দিন বাড়িয়েছে। বাড়তি এক দিনের জন্য স্টলমালিকদের এক দিনের ভাড়া দিতে হবে।

সাধারণত প্রতিবছরই ব্যবসায়ীরা মেলার সময় কয়েক দিন বাড়িয়ে দেওয়ার দাবি করেন। কারণ যৌক্তিক মনে করলে মন্ত্রণালয় মেলার সময় বাড়িয়ে দেয়। ২০১৭ সালে মেয়াদ ৪ দিন বাড়ানো হয়েছিল। তবে ২০১৮ সালে সময় বাড়ানো হয়নি।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন