Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না

পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে আইজিপি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কোনো অবস্থাতেই নিরীহ মানুষকে হয়রানি করা যাবে না। এ বিষয়টি নিশ্চিত করতে কঠোর নজরদারীর আওতায় রাখতে হবে। সব শ্রেণি-পেশার মানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দিতে হবে। নিরীহ মানুষকে হয়রানি না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানের পর পুলিশ সদস্যদের একই কথা বললেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
গতকাল বুধবার পুলিশ সপ্তাহ-২০১৯ এর ৩য় দিন রাজারবাগ পুলিশ লাইন্সে ৫১৪ জন পুলিশ সদস্যকে ‘আইজিপি এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ’ পরানো শেষে বক্তব্যে একইসঙ্গে মাদককে জাতীয় সমস্যা উল্লেখ করে মাদক ব্যবসায়ীদের সঙ্গে কোনো পুলিশ সদস্যের সখ্যতা থাকলে তাদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি।
তিনি আরো বলেন, মাদক বর্তমানে একটি জাতীয় সমস্যা। সামাজিকভাবে এর মোকাবেলা করতে হবে। আমরা মাদককে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছি। ২০১৮ সালে ১ লাখ ১২ হাজার মাদক মামলায় প্রায় দেড় লাখ গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ১ হাজার ৬৩৯ কোটি ৭০ লাখ টাকা মূল্যের মাদকদ্রব্য।
আইজিপি বলেন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে পুলিশ সদস্যদের কোনো সখ্যতা থাকতে পারবে না। এমন প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার পাশাপাশি আইনানুগ ব্যবস্থাও নেয়া হবে। পুলিশ দেশের বিভিন্ন শ্রেণি- পেশার মানুষকে নিয়ে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে। বর্তমানে দেশ অনেকাংশেই জঙ্গির আগ্রাসন থেকে মুক্ত।
এ সময় আইজিপি ব্যাজ ও পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, পুরস্কার নামমাত্র উপহার নয়। এটা আপনাদের দক্ষতার স্বীকৃতি। গত বছর ভালো কাজের জন্য আইজিপি ব্যাজ পেলেন ৫১৪ জন পুলিশ সদস্য। পুলিশ সপ্তাহের তৃতীয় দিন গতকাল বুধবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস মাঠে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তাদের ব্যাজ পরিয়ে দেন।
অন্যদিন অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালানের মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহের কুচকাওয়াজ ও শিল্ড প্যারেড প্রতিযোগিতা বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়। পুলিশ সপ্তাহ-২০১৯ এ কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথমস্থান অর্জন করে শিল্পপুলিশ, দ্বিতীয় এপিবিএন এবং তৃতীয় যৌথ মেট্রোপলিটন দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ