Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্দরে ব্যাংক সার্ভিস সকাল ৭টা থেকে রাত ১০টা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দ্রæত পণ্য খালাস ও ব্যবসায়িক কার্যক্রম সহজতর করার লক্ষ্যে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম ও মংলা সমুদ্রবন্দর এবং বেনাপোল স্থল বন্দরে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা সার্ভিস খোলা রয়েছে। বন্দরগুলোতে ২৪ ঘণ্টা সার্ভিস আরও সহজতর ও বাস্তবমুখী করে তোলার লক্ষ্যে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সংশ্লিষ্ট স্থানে ব্যাংক খোলা থাকবে।
গতকাল বুধবার সচিবালয়ে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম, মংলা ও স্থলবন্দরগুলোর কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে অনিষ্পন্ন বিষয়গুলো নিষ্পত্তি সংক্রান্ত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকে সভাপতিত্ব করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৈৗধুরী। বৈঠকে উপস্থিত ছিলেন, মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজ, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসানসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বন্দর ব্যবহারকারি প্রতিনিধিরা। বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, ব্যবসায়ীসহ বন্দর দিয়ে যাতায়াত করা নাগরিকরা এর সুফল ভোগ করবেন। এতে করে বন্দর ব্যবহারকারিদের কাঙিক্ষত সেবা প্রদান আরও সহজ হবে।
চট্টগ্রাম, মংলা ও বেনাপোল বন্দরে কন্টেইনার স্ক্যানিংয়ের জন্য কাস্টমস কর্তৃপক্ষ দ্রæত পর্যাপ্ত স্ক্যানার মেশিন স্থাপন করবে বলে বৈঠকে জানানো হয়। ফুল লোড কন্টেইনার (এফসিএল) চট্টগ্রাম বন্দরের বাইরে অফডকে (বেসরকারি কন্টেইনার ডিপো) ডেলিভারি দেওয়া, চট্টগ্রাম বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত অকশনযোগ্য কন্টেইনার ও গাড়ি দ্রæত অকশন করার বিষয়ে আলোচনা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যাংক

৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ