Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিহ্যাব মেলা উদ্বোধনী অনুষ্ঠানে গণপূর্তমন্ত্রী অনিয়ম করলে জায়গা হবে জেলখানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শতভাগ স্বচ্ছতা নিয়ে আমাদের কাজ করতে হবে। আমি নিজে অনিয়ম করব না। তবে কেউ যদি অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন, তার জায়গা হবে জেলখানা।
গতকাল বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাঁচ দিনব্যাপী রিহ্যাব (রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই হুঁশিয়ারি দেন মন্ত্রী।
আবাসন ব্যবসায়ীদের উদ্দেশে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বলেন, আপনারা আইন মেনে পরিবেশবান্ধব ইমারত, ভবন নির্মাণ করবেন। এমন কিছু করবেন না, যাতে পরবর্তীতে ফ্ল্যাটের বা বাড়ির মালিককে খেসারত দিতে হয়। আপনাদের কারও অপরাধের কারণে বা সঠিকভাবে বাড়ি নির্মাণ না করার কারণে যেন মালিক বিপন্ন না হয়। কিছু ব্যবসায়ী এমনটি করে থাকেন এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।
রিহ্যাবের পক্ষ থেকে স্বল্প আয়ের মানুষরা যাতে ফ্ল্যাট কিনতে পারে, সেজন্য প‚র্বাচলে জমি চায় আবাসন ব্যবসায়ীদের এই সংগঠন। এর পরিপ্রেক্ষিতে রেজাউল করিম বলেন, এই প্রস্তাব নতুন। আমি ভেবে দেখব।
মানুষ তার সাধ্যের মধ্যে আরাম-আয়েশে থাকতে চায় জানিয়ে মন্ত্রী বলেন, সরকার ইচ্ছা করলেই সে ব্যবস্থা করে দিতে পারে না। তবে সেটা আবাসন খাতের ব্যবসায়ীরা পারেন। আপনার সম্ভ্রান্ত। যারা নিম্ন আয়ের মানুষ, তাদের প্রতি আপনাদের ভ‚মিকা রাখতে হবে। সরকারের একার পক্ষে যা সম্ভব নয়। আমি চাই, আপনারা সরকারকে পরিপূর্ণভাবে সহায়তা করুন।
রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামিন কাজল স্বল্প আয়ের লোকজনকে কম দামে ফ্ল্যাট দিতে রাজধানীর অদূরে নতুন শহর পূর্বাচলে জমি চান। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিমকে উদ্দেশ করে তিনি বলেন, রাজধানীতে জমির দাম অনেক বেশি। তাই আমরা কেবল ধনীদের ফ্ল্যাট দেই। কিন্তু স্বল্প আয়ের মানুষদের জন্য কিছু করতে পারি না। পূর্বাচলে আমাদের একটা নির্দিষ্ট জমি দেন। সেখানে আমাদের জমি দিলে রাজউকের চেয়ে কম দামে ফ্ল্যাট দেব আমরা।
এ সময় মন্ত্রীর কাছে স্বল্প আয়ের মানুষদের কম দামে ফ্ল্যাট দেয়ার জন্য একটি কমিটি গঠনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান রিহ্যাব সভাপতি। তিনি বলেন, সরকার ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে উন্নীত হওয়ার যে পরিকল্পনা নিয়েছে, আমরা সেটা বাস্তবায়নে অংশীদার হতে চাই।
এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভ‚ঁইয়া, রিহ্যাবের সিনিয়র সহ-সভাপতি নূরন্নবী চৌধুরী শাওন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ