Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমান বাহিনীর কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বিমান বাহিনীর ৪২তম বার্ষিক কমান্ড সেফটি সেমিনার বিএএফ ফ্যালকন হল তেজগাঁও-এ গতকাল অনুষ্ঠিত হয়। বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং ফ্লাইট সেফটি ট্রফি ও সার্টিফিকেট বিতরণ করেন।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ সময় তিনি বলেন, সার্বিক নিরাপত্তার বিষয়টি ব্যক্তিগত জ্ঞানের পরিধির উপর নির্ভর করে। উড্ডয়ন নিরাপত্তার ক্ষেত্রে অদম্য উৎকর্ষতা অর্জনের লক্ষ্যে সর্বস্তরের জনবলের মানসম্পন্ন প্রশিক্ষণ প্রদান ও কর্মক্ষম করার উপর তিনি গুরুত্ব আরোপ করেন যা উড্ডয়ন নিরাপত্তা নিশ্চিত করতে সহায়ক হবে।
তিনি আরও বলেন, একটি দুর্ঘটনা শুধুমাত্র দুর্ঘটনাস্থ নয় বরং প্রত্যেক দুর্ঘটনার পেছনে একটি প্রধান কারণ রয়েছে। তিনি অতীত ঘটনাসমূহ হতে শিক্ষা গ্রহণের মাধ্যমে অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়িয়ে চলার ব্যাপারে পরামর্শ প্রদান করেন।
২০১৮ সালের উড্ডয়ন নিরাপত্তায় বিশেষ অর্জনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি ও এফআইএস এবং বিএএফ আন্তঃস্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি লাভ করে। অনুষ্ঠানে বিমান সদর ও বিমান বাহিনীর ঘাঁটিসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ