Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

ট্রাফিকের দায়িত্বে রূপগঞ্জ ছাত্রলীগ!

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

এসএসসি পরীক্ষার্থীদের সুবিধার্থে ও যাত্রীসাধারনের ভোগান্তি কমাতে রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক ও এশিয়ান হাইওয়ে সড়কে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করেছেন রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীরা। গতকাল সকাল ৮ থেকে দুপুর পর্যন্ত উপজেলার ভুলতা-গাউছিয়া, বরপা, রূপসী, তারাবো বিশ্বরোড কাঞ্চনসহ মোট আটটি স্পটে এ সেবা প্রদান করে। পরবর্তী এসএসসি পরীক্ষাগুলোতেও ট্রাফিক সেবা প্রদানের কর্মসূচি ঘোষণা দেয় উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি ফয়সাল আলম শিকদার ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভুইয়া মাসুম।
উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম শিকদার বলেন, রাস্তাঘাটে যানজটের কারণে অনেক পরীক্ষার্থী যথাসময়ে পরীক্ষার কেন্দ্রে পৌছাতে পারে না। ফলে পরীক্ষা খারাপ হয় এবং বিব্রতবোধ করে। এছাড়া এসব এলাকায় প্রায় প্রতিদিনই যানজট লেগে থাকে। ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীসাধারন থেকে শুরু করে পথচারীরা। তাই পরীক্ষা কেন্দ্রে যথাসময়ে পৌছে শিক্ষার্থীদের পরীক্ষা নিশ্চিতের লক্ষে এবং যাত্রী সাধারনের চিন্তা করে যানজট নিরসনে আজকের কর্মসুচী।
এ কর্মসুচীতে আরো নেতৃত্ব দেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, সাদিকুল ইসলাম সজিব, আব্দুল্লাহ আল মামুন, সাহাবুুউদ্দিন ভুইয়াসহ আরো অনেকে।
রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের এ ধরনের কর্মসুচীকে সাধুবাদ জানান শিক্ষক, শিক্ষার্থী, এলাকাবাসীসহ যাত্রীসাধারন।
লাইসেন্সহীন ৩ চালকের কারাদণ্ড
ড্রাইভিং লাইসেন্স না থাকার অপরাধে নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিন পরিবহন চালককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিশ্বরোড এলাকায় এ দণ্ড প্রদান করেন বিআরটি এর বনানি সদর কার্যালয়ের ম্যাজিস্ট্রেট মাযাহারুল ইসলাম। দণ্ডপ্রাপ্তরা হলো বাস চালক আলমগীর হোসেন, সিরাজ মাঝি ও ট্রাক চালক রাসেল মিয়া।
এছাড়া সম্পূর্ণ বৈধ কাগজপত্র না থাকায় নগদ ৭৭ হাজার টাকা জরিমানা, ২৪টি মামলা, ৭টি পরিবহনের কাগজপত্র জব্দ করা হয়। ম্যাজিস্ট্রেট মাযাহারুল ইসলাম জানান, বিআরটি এর পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
এদিকে, ভ্রাম্যমাণ আদালত বসানোর কারণে বিশ্বরোড এলাকার ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে প্রায় ৩ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীসাধারন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন