Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

বিএসএমএমইউ’র ২১১ শিক্ষার্থীকে গবেষণা অনুদান প্রদান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ২১১ শিক্ষার্থীকে গবেষণার জন্য গবেষণা অনুদান (থিসিস গ্রান্ট) প্রদান করা হয়েছে। এ উপলক্ষে গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে গবেষণা অনুদানের চেক হাস্তান্তর করেন এই বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ সিকদার। ২১১ শিক্ষার্থীর মধ্যে মেডিসিন অনুষদের ৯৪, শিশু অনুষদের ৩১, সার্জারি অনুষদের ৫৪, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ২২ জন এবং ডেন্টাল অনুষদের ১০ জন শিক্ষার্থী রয়েছেন।
ডা. কনক কান্তি বড়–য়া বলেন, ছাত্র জীবন স্বপ্ন দেখার সময়। জীবন গড়ার সময়। এই সময়ে যতটুকু নিজেকে গড়ে তুলতে পারবে সেটাই সারা জীবন কাজে লাগবে। তাই সঠিক ও যথাযথভাবে এবং সততা ও আন্তরিকতার সাথে কোনোরকম ফাঁকি না দিয়ে সত্যিকার অর্থেই সত্যিকারের গবেষণা কর্ম, থিথিস সম্পন্ন করতে হবে। তাহলেই সেটা নিজের জন্য যেমন সম্পদ হবে এবং অন্যের জন্য কল্যাণকর হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন