Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

হাল ছাড়তে মানা গার্দিওলার

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

এক সপ্তাহ আগেও প্রিমিয়ার লিগের শিরোপা দৌড়ে ৫ পয়েন্ট পিছিয়ে ছিল বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। লিভারপুলের টানা দুই ড্র কিভাবে সবকিছু পাল্টে দিলো। সুযোগটা কাজে লাগিয়ে এক ম্যাচ বেশি খেলে দুই দিনের জন্য হলেও আবারো টেবিলের শীর্ষে ফিরেছে পেপ গার্দিওলার দল।

পরশু ২৬ রাউন্ডের ম্যাচে এভারটরের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফেরে সিটি। দুটি গোলই আসে দুই অর্ধের ইনজুরি টাইমেরও একেবারে শেষ মুহূর্তে। প্রথমার্ধে গোলটি করেন লাপোর্তে, দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের সপ্তম মিনিটে ব্যবধান সিটি সুলভ করেন গ্যাব্রিয়েল জেসুসের। এই জয়ে সিটি ও লিভারপুলের পয়েন্ট সমান ৬২ করে। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় ১৫ ডিসেম্বরের পর আবার তালিকার শীর্ষে উঠে এসেছে সিটি। আজ উয়ুর্গুন ক্লপের দলের সামনে সুযোগ পয়েন্ট তালিকার দশ নম্বর দল বোর্নমাউথকে হারিয়ে আবার শীর্ষন্থান দখলে নেয়ার।
প্রথম লেগে ৪-০ গোলে উড়িয়ে দেয়া দলের বিপক্ষে এবার ঘরের মাঠে জিতে হয়ত শীর্ষে ফিরবেও অল রেডরা। কিন্তু ক্ষনিক এই শীর্ষস্থানে উঠতে পরা গার্দিওলাকে দিচ্ছে বাড়তি প্রেরণা, ‘কিছুদিন আগেও আমরা সাত পয়েন্ট পিছিয়ে ছিলাম। এখন আমরা লিগের শীর্ষে। এমতাবস্থায় সবচেয়ে ভালো উপদেশ এবং শিক্ষা হলো, হাল ছেড়ো না।’ দার্শনিকের মত মন্ত্রটা শীর্ষদের কানে পৌঁছে দিলেন সাবেক বার্সেলোনা কোচ, ‘এই শিক্ষাটা সকল ক্রীড়াবীদদের। জিততে চেষ্টা কর, কারণ জীবন মুহুর্তেই বদলে যেতে পারে।’
পরের লিগ ম্যাচে সিটির জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা। রোববার ইতিহাদ সফরে আসছে মাউরিসিও পচেত্তিনোর চেলসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাল ছাড়তে মানা গার্দিওলার

৮ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ