Inqilab Logo

ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬, ১৯ শাবান ১৪৪০ হিজরী।

কুষ্টিয়ায় শিশু হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

কুষ্টিয়ায় শিশু হত্যা মামলায় খাইরুল ইসলাম (৩৬) নামে একজনকে মৃত্যুদণ্ড ও ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমান এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত খাইরুল ইসলাম কুমারখালী উপজেলার কোমরকান্দি গ্রামের ওমেদ আলীর ছেলে। মৃত্যুদণ্ডের পাশাপাশি বিচারক তাকে একলাখ টাকা জরিমানাও করেছেন। একইসঙ্গে খাইরুলের চাচাতো ভাই সামাদ প্রামাণিকের ছেলে মো. জিকুরকে (৩২) একবছর কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া, বাকি ৮ জন আসামিকে তিন মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলো– খাইরুলের ভাই ফারুক হোসেন (৩২), তার বাবা ওমেদ প্রামাণিক (৬০), চাচা আছান প্রামাণিক (৫৮), আবুল কাশেম (৪৮), ওছেল প্রামাণিক (৫০), মৃত সৈয়দ আলীর ছেলে আতিয়ার রহমান (৪০), সদর উদ্দিনের ছেলে রবিউল ইসলাম (২৫) ও জুমারত আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৪২)। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে কাঠগড়ায় উপস্থিত ছিল।

আদালত সূত্র জানায়, পূর্বশত্রুতার জের ধরে ২০১৪ সালের ৫ অক্টোবর সন্ধ্যায় বাবুল হোসেনের (১৪) বাবা পলাশ উদ্দিনের বাড়িতে আসামিরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে। এসময় তারা পলাশ উদ্দিনকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। বাবাকে বাঁচাতে বাবুল এগিয়ে আসলে তাকেও আসামিরা এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। গুরুতর আহত বাবুলকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ