Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ঈশ্বরদীতে আ.লীগ নেতা হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ঈশ্বরদীর পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান সেলিমকে (৬২) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাত ৯ টার দিকে পাকশী ইউনিয়নের রুপপুর গ্রামে দুর্বৃৃত্তরা তার বাড়ির সামনে তাকে গুলি করে পালিয়ে যায়। রাত সাড়ে দশটার দিকে মুমূর্ষ অবস্থায় ঈশ্বরদী থেকে রাজশাহী নেওয়ার পথে তিনি মারা যান।
নিহতের স্বজনরা জানান, বুধবার রাত সাড়ে ৯ টার দিকে রুপপুর বিবিসি বাজার থেকে হেঁটে তিনি বাড়ি ফিরছিলেন। তিনি বাড়ির সামনে পৌঁছালে দুর্বৃত্তরা কয়েক রাউণ্ড গুলি বর্ষণ করে দ্রুত পালিয়ে যায়। গুলির শব্দে বাড়ির লোকজন বের হয়ে তাকে উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আবাসিক মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম শামিম জানান, তার বুকে ও পিঠে একাধিক গুলিবিদ্ধ হয়েছে। অবস্থার অবনতি হলে তাকে রাজশাহীতে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাত সাড়ে ১০ টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে হত্যার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার রুপপুর মোড়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঈশ্বরদীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুব লীগ নেতাকর্মী, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক ও এলাকাবাসী। বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। এ সময় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুল ইসলাম হব্বুল, পাকশী ইউপি চেয়ারম্যান এনামুল হক বিশ্বাস, সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, ফজলুর রহমান ফান্টু, জাহাঙ্গীর আলম, আবুল বাসার, পাকশী রেলওয়ে কলেজের অধ্যক্ষ ইমরুল কায়েস পারভেজ, পাকশী রেল শ্রমিক লীগের সভাপতি ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন যুব লীগের সভাপতি আনোয়ার হোসেন, ব্যবসায়ী সুলতান বাবু প্রমুখ। ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার আহমেদ হুসাইন ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক ও ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দিন ফারুকী ঘটনাস্থলে উপস্থিত হয়ে মুক্তিযোদ্ধা সেলিম হত্যার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ নেতা হত্যার প্রতিবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ