Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪ ফাল্গুন ১৪২৫, ১০ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

অবৈধভাবে মালয়েশিয়াগামী রোহিঙ্গা নারী ও শিশুসহ উদ্ধার ৩০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৫৫ পিএম

দালালের মাধ্যমে সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া গমনকালে নারী ও শিশুসহ ৩০ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় দুই দালালকে আটক করতে সক্ষম বিজিবি। আজ শুক্রবার ভোর রাত ও সকালে কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপস্থ গোলাচর ও নোয়াখালী পাড়ায় এলাকায় বোটের জন্য অপেক্ষারত অবস্থায় এসব রোহিঙ্গাদের উদ্ধার করে দুই দালালকে আটক করেছে বিজিবি।

আটককৃত দালালরা হচ্ছেন টেকনাফ জাহাজপুরা এলাকার হাবিব উল্লাহর ছেলে মহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে মো. হুমায়ূন (১৮)।

২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, সকালে শীলখালী অস্থায়ী চেকপোষ্টের নায়েক মো. সালাহ উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল নোয়াখালী পাড়া এলাকায় সাগরের তীরবর্তী জঙ্গলাকীর্ণ এলাকায় একসঙ্গে একজন দালাল ভিকটিমের মধ্যে তিন জন পুরুষ, এগারো জন নারী ও চার জন শিশুকে আটক করা হয়।

অপরদিকে শাহপরীরদ্বীপের নায়েক সিকদার শরীফুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল ভোর রাতে গোলাচর এলাকায় সাগরপাড়ে নৌকার জন্য অপেক্ষামান এক দালাল তিন পুরুষ, ছয় নারী ও তিন শিশুসহ মোট ৩০ জন রোহিঙ্গা নারী পুরুষ ও শিশুকে উদ্ধার করে দুই মানবপাচারকারীকে আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

২৫ জানুয়ারি, ২০১৯
২৭ সেপ্টেম্বর, ২০১৭
২২ সেপ্টেম্বর, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ