Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বাংলাদেশ-ভারত সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:১১ পিএম

বাংলাদেশ-ভারত সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ বলে মন্তব্য করেছেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। আজ শুক্রবার দিল্লিতে দুপুরে দুই দেশের যৌথ পরামর্শক কমিশনের বৈঠক চলাকালে সেখানে সফরত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের উপস্থিতিতে এ মন্তব্য করেন তিনি। বৈঠক চলাকালীন সময়ে ভারতের বহিঃপ্রচার বিভাগের মুখপাত্র এক টুইট বার্তায় এই তথ্য জানান।

সুষমা স্বরাজ বলেন, পারস্পরিক বোঝাপড়া এবং বিশ্বাসের উপর ভিত্তি করে গড়ে উঠেছে আমাদের দুই প্রতিবেশীর সম্পর্ক। এ সম্পর্ক অত্যন্ত ভালো। এটি সময়ের পরীক্ষায় উত্তীর্ন। এসময় একে আব্দুল মোমেনকে বাংলাদেশ সরকারের নতুন মন্ত্রী হিসেবে স্বাগতও জানান সুষমা স্বরাজ।
অন্যদিকে ভারত সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীও বলেন, আমাদের দুই দেশের সত্যিকারের বন্ধন প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে।
এদিকে পৃথক টুইট বার্তায় মুখপাত্র যৌথ পরামর্শ কমিশনের বৈঠকের এজেন্ডা সম্পর্কে জানান, নিরাপত্তা, প্রতিরক্ষা, বাণিজ্য, যোগাযোগ উন্নয়নঅংশীদারিত্ব, পানি বিদ্যুৎ, জ্বলানিখাত, কনস্যুলার. এবং সাংস্কৃতির সহযোগিতার অগ্রগতি নিয়ে দুই দেশের মন্ত্রী কর্মকর্তারা আলোচনা করছেন।
এর আগে বুধবার দুই দেশের যৌথ পরামর্শক কমিশনের বৈঠকে যোগ দিতে ভারত পৌঁছান একে আব্দুল মোমেন। বৃহস্পতিবার বৈঠকের আগেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ