Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ০৫ কার্তিক ১৪২৬, ২১ সফর ১৪৪১ হিজরী

শেরপুরের নালিতাবাড়িতে বালুর ঢিবি ধসে এক শিশু নিহত, আহত ৩

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০১৯, ১০:২৫ পিএম

শেরপুরের নালিতাবাড়িতে ভোগাই নদী থেকে অপরিকল্পিতভাবে উত্তোলিত বালুর টিবি ধসে সোহান নামে ৬ বছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও তিন শিশু। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী বালু উত্তোলনে ব্যবহৃত স্কেভেটর (বেকু) ভাংচুর করেছে। ৭ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে ভোগাই নদীর পারের গোবিন্দনগর গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন এলাকাবাসী।
পুলিশ ও স্থানীয়রা জানায়, নালিতাবাড়ীর গোবিন্দনগর গ্রামের ছয়ানি পাড়ায় ভোগাই নদীর তীর সংলগ্ন রাস্তার পাশে নদী থেকে অপরিকল্পিত উপায়ে উত্তোলিত বালু উঁচু করে টিবি দেওয়া ছিল। শুক্রবার দুপুরের দিকে ওই গ্রামের রিকশাচালক আরিফুর রহমানের ছয় বছর বয়সী শিশু ছেলে সোহান তার সাথীদের নিয়ে খেলতে যায়। একপর্যায়ে উপর থেকে টিবি ধ্বসে পড়লে সোহান ও তার তিন সঙ্গী বালুচাপা পড়ে। পরে আশপাশের লোকজন দ্রুত বালুচাপা থেকে চার জনকেই উদ্ধার করে। তবে সোহানের অবস্থা গুরুতর হওয়ায় তাকে নালিতাবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বালু চাপার ঘটনায় বিক্ষুব্ধ হয়ে এলাকাবাসী বালু লোডের কাজে ব্যবহৃত স্কেভেটর (বেকু) ভাংচুর চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে আরও শিশু বালুর নিচে চাপা পড়ে আছে- এমন খবরের ভিত্তিতে নালিতাবাড়ি দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার অভিযান চালায়। তবে শেষ পর্যন্ত আর কোন শিশুকে বালুচাপা অবস্থায় যাওয়া যায়নি।
বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, বালুর টিবিটি পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকের মালিকানাধীন। এ টিবি ধ্বসে চাপা পড়া চার শিশুর মধ্যে তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহত হয়েছে এক শিশু। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।
তবে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক উত্তোলিত বালু তার নয় দাবী করে জানান, এ বালু এলাকার পোলাপানে (ছেলেরা) তুলেছে। এ বিষয়ে আমি কিছু জানি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন