Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাটহাজারীতে দাওয়াতে খায়ের ইজতিমা

অপসংস্কৃতির কবল থেকে তরুণ প্রজন্মকে রক্ষার আহ্বান

হাটহাজারী উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

হাটহাজারী ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয় মাঠে গতকাল সকাল ৮টা থেকে দিন ব্যাপি দওয়াতে খায়ের ইজতিমা শুরু হয়েছে। সকাল থেকে শুরু হওয়া ইজতিমায় যিকির, পবিত্র কোরআন ও হাদীসের তাফসীর, জুমার বয়ান ও নামায আদায়, বিভিন্ন প্রয়োজনীয় ইসলামী মাসায়ালা-মাসায়েল শিক্ষাদানসহ নির্ধারিত আটটি বিষয়ের উপর বয়ান করা হয়।

জুমার বয়ানে বলা হয় বর্তমানে অবাধ ইন্টারনেট সুবিধা, বিজাতীয় সংস্কৃতির আগ্রাসন, সামাজিক মূল্যবোধের অবক্ষয় ও ধর্মীয় অপব্যাখার দরুণ তরুণ প্রজন্ম মাদক, জঙ্গিবাদসহ নানা অপকর্মে জড়িয়ে যাচ্ছে। বয়ানে দেশ ও মাজহাব-মিল্লাতের স্বার্থে তরুণ প্রজন্মকে জীবনগ্রাসী মাদক, জঙ্গিবাদ ও অপসংস্কৃতির কবল থেকে রক্ষায় ইসলামী ভাবাদর্শে উজ্জ্বীবিত করার আহবান জানানো হয়। দাওয়াতে খায়র ইজতিমা পরিচালনা পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত ইজতিমার সার্বিক পরিচালনা, জুমার খোতবা ও আখেরি মুনাজাত করেন আল্লামা এম এ মান্নান। দাওয়াতে খায়রের কেন্দ্রীয় মুয়াল্লিম মৌলানা ইমরান হোসাইন, ইজতিমা কমিটির সচিব মৌলানা সালামত আলী ও মৌলানা আবদুল মালেকের যৌথ সঞ্চালনায় ইজতিমায় বিশেষ অতিথি ছিলেন আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের নেতৃবৃন্দের মধ্যে আলহাজ মোহাম্মদ মহসীন, আলহাজ আনোয়ার হোসেন, মোহাম্মদ সিরাজুল হক, মুহাম্মদ শামসুদ্দীন, গিয়াস উদ্দিন শাকের। নির্ধারিত বিষয়ে তালিম দেন অধ্যক্ষ মুফতি সৈয়দ অসিয়র রহমান, উপাধ্যক্ষ ড. মুহাম্মদ লিয়াকত আলী, শাইখুল হাদিস আল্লামা সোলায়মান আনসারী, মুফতি মাওলানা আবদুল ওয়াজেদ, মাওলানা কাজী মঈনুদ্দিন আশরাফি, উপাধ্যক্ষ মাওলানা জুলফিকার আলি, উপাধ্যক্ষ মাওলানা আবুল কাসেম ফজলুল হক, অধ্যাপক সৈয়দ জালালুদ্দিন আল আজহারী। দাওয়াতে খায়র ইজতিমায় মুসুল্লীদের সাথে উপস্থিত ছিলেন কমর উদ্দীন সবুর, মোহাম্মদ আনোয়ারুল হক, এম এ হামিদ, শাহজাদ ইবনে দিদার, মোছাহেব উদ্দীন বখতিয়ার, মাহবুব খাঁন, মাহবুব ইলাহি সিকদার, আবুল মনসুর, তসকির আহমদ, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, মাহবুবুল আলম, সাদেক হোসেন পাপ্পু, এটিএম নাসির উদ্দিন, মুহাম্মদ হাবিবুল্লাহ্, মাওলানা এয়াসিন হায়দারী, ইজতেমা কমিটির আহবায়ক হারুন সও, যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন, অর্থ সচিব মৌ সৈয়দ নুরুল আনোয়ার প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ