Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

সমুদ্র সচেতনতা বিষয়ক নৌবাহিনীর বাৎসরিক সেমিনার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নৌবাহিনীর বাৎসরিক সমুদ্র মহড়া ‘এক্সারসাইজ সেফ গার্ড-২০১৮’ এর অংশ হিসেবে চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলে সমুদ্র সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার চট্টগ্রামস্থ বানৌজা ঈসা খানের স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার এন্ড ট্যাকটিক্স (এসএমডবিøউটি) এবং খুলনাস্থ নৌবাহিনী ঘুাটি বানৌজা তিতুমীর ফেয়ারওয়ে মাল্টিপারপাস হল এ সেমিনার অনুষ্ঠিত হয়। চট্টগ্রামে অনুষ্ঠিত সেমিনারে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল রিয়ার এডমিরাল এম আবু আশরাফ এবং খুলনায় অনুষ্ঠিত সেমিনারে কমান্ডার খুলনা নেভাল এরিয়া রিয়ার এডমিরাল এম আশরাফুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের উচ্চপদস্থ সামরিক-বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন মেরিটাইম সংস্থার উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সেমিনারে বাংলাদেশ কোস্টগার্ড, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, পায়রা বন্দর, বন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ¡বিদ্যালয়, মেরিন ফিশারিজ একাডেমি ও বাংলাদেশ শিপিং কর্পোরেশন, বিআইডবিøউটিএ, কাস্টমস হাউজ, চট্টগ্রাম ড্রাইডক লিঃ এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিন এর অধ্যাপকসহ উল্লেখযোগ্য সংখ্যক আলোচক আলোচনা করেন। এছাড়াও সেমিনারে সেনা ও বিমান বাহিনীর প্রতিনিধিরা তাদের বক্তব্য তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমুদ্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ