Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রাইস্টচার্চে মুমিনুলদের দায়িত্বে মরগান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


নিউজিল্যান্ডে বাংলাদেশ যখন ওয়ানডে সিরিজ খেলবে, তখন মুমিনুল হক সহ ৬ ক্রিকেটার ক্রাইস্টচার্চে থাকবেন টেস্টে প্রস্তুতির মধ্যে। এই সময়ে স্টিভ রোডস ওয়ানডে দল নিয়ে ব্যস্ত থাকায় তাদের দেখভাল করবেন রিজ মরগান। ১২ দিনের জন্য নিউজিল্যান্ডের এই সাবেক ক্রিকেটারকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ১৩ থেকে ২০ ফেব্রæয়ারি পর্যন্ত নেপিয়ার, ক্রাইস্টচার্চ ও ডুনেডিনে চলবে ওয়ানডে সিরিজ। ২৮ ফেব্রæয়ারি হ্যামিলটনে হবে তিন টেস্টের প্রথমটি। তার আগেই ওয়ানডে দলে না থাকা টেস্ট দলের বাকিরাও চলে যাবেন নিউজিল্যান্ডে। মুমিনুল হক ও সাদমান ইসলাম, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী ও খালেদ আহমেদ আছেন শুধু টেস্ট দলে। মুমিনুল ও সাদমান ওয়ানডের প্রস্তুতি ম্যাচের জন্য আগেভাগেই নিউজিল্যান্ড যাচ্ছেন। আর ১৫ ফেব্রæয়ারি পৌঁছাবেন বাকি চারজন।

কোচিং স্টাফের সবাই ওয়ানডেতে ব্যস্ত থাকায় এই ৬ জনের অনুশীলনে যেন ব্যাঘাত না ঘটে, সেজন্য প্রধান কোচ স্টিভ রোডস এই সফরে বাড়তি একজন কোচের চাহিদাপত্র দিয়ে মরগানের নাম সুপারিশ করেছিলেন। বিসিবি তার চাহিদা পূরণ করে নিয়োগ দিয়েছেন এই সাবেক কিউই ক্রিকেটারকে। আগামী ১৬ থেকে ২৭ ফেব্রæয়ারি পর্যন্ত স্বল্পমেয়াদী কোচের ভূমিকায় থাকবেন মরগান।
মাত্র তিনটি প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচ খেলা মরগানকে নিয়োগ দেওয়ার খবর নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান, ‘কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বেশ কিছুদিন আগেই টেস্ট দলের ক্রিকেটারদের আগেভাগে পাঠানো হচ্ছে। তাদের অনুশীলনে যেন কোনও ব্যাঘাত না ঘটে, সেজন্য স্বল্প মেয়াদে রিজ মরগানকে আমরা নিয়োগ দিয়েছি। ওয়ানডে চলার সময় তিনি ৬ ক্রিকেটারকে নিয়ে কাজ করবেন।’
টেস্ট স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, মুমিনুল হক, খালেদ আহমেদ, এবাদত হোসেন, মোহাম্মদ মিঠুন, নাঈম হাসান, আবু জায়েদ।



 

Show all comments
  • Mhr Habibur Rahman ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    I hopefuls that the match would be very very antagonisms.Especially ODI.Last two odi match would be inspirations for Bangladesh.One of the champion trophy and other of Ireland tri-nation series.So Bangladeshy supporters are very optimistic that Bangladesh will win the series 2-1
    Total Reply(0) Reply
  • S Alam ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    টেষ্ট টিমের খেলোয়াড় আর কিছু এক্সট্রা প্লেয়ার কেন আগে পাঠানো হয় নাই? বিসিবি কই ম্যাচের কথা জানতো না? আর গতবার তো পুরা ব্যাটালিয়ান গেছিলো এবার ২/৩ জন বেশি পাঠালে কি হতো?
    Total Reply(0) Reply
  • S.M.Saiful Muzahid ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৮ এএম says : 0
    প্রস্তুতি ম্যাচ আসলে কিছু নয় ,অনুষ্ঠানিকতা মাত্র। না হলেও চলে।
    Total Reply(0) Reply
  • নাম প্রকাশে অনিচ্ছুক ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    ম্যাচ খেলার চেয়ে ভালো প্রস্তুতি আর কিছুই নেই - মুসফিক
    Total Reply(0) Reply
  • Md. Kamruzzaman ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    বিপিএল-এর যারা জাতীয় দলে সুযোগ পেয়েছে, তাদেরকে দলগুলো থেকে অবমুক্ত করে সময়মতো নিউজিল্যান্ড পাঠিয়ে দেয়া দরকার ছিল। জাতীয় দলের চেয়ে বিপিএল এবং ক্লাব দলের গুরুত্ব কখনই বেশি নয়। উদাহরণ স্বরুপ বিগবেশের কথা বলা যেতে পারে। বিগবেশ চলাকালীন সময়ে অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক সিরিজ চলে এবং সে সময় জাতীয় দলের খেলোয়াড়রা বিগ বেশে না খেলে জাতীয় দলেই খেলে।
    Total Reply(0) Reply
  • রিদওয়ান বিবেক ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    নিউজিল্যান্ডে রাহি আর মুস্তাফিজের সবচেয়ে বেশি ভালো করার সুযোগ থাকবে।
    Total Reply(0) Reply
  • PRASENJIT ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৯ এএম says : 0
    বাঘের গলায় আবার মিউ মিউ ডাক শুনবো। এর চেয়ে বেশি কি?
    Total Reply(0) Reply
  • Sk Ariful Islam ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫০ এএম says : 0
    সৌম্য, সাব্বির ও লিটন যে দলে আছে, সে দল না হেরে যাবে কোথায় ???
    Total Reply(0) Reply
  • Foysal hossain ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫১ এএম says : 0
    ইমরুল কায়েসের প্রতি খুবি অবিচার করা হল। বেচারা তিন ম্যাচে ৩৪৯ রান করেও দলে জায়গা পেল না।এটা একজন প্লেয়ারের জন্য খুবই দুঃখজন।
    Total Reply(0) Reply
  • সাদ্দাম হোসেন নিশান ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫১ এএম says : 0
    আশা করি বাংলাদেশ ওয়ানডেতে সিরিজ জিতবে।
    Total Reply(0) Reply
  • Masud Parvez ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৫১ এএম says : 0
    টেস্টেও যদি রাখা হত ইমরুলকে! নির্বাচকরা তা অবিবেচকতা প্রকাশে সিদ্ধহস্ত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরগান

১৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ